১৬, জানুয়ারী, ২০১৮, মঙ্গলবার | | ২৮ রবিউস সানি ১৪৩৯

বোল্টের তান্ডব, ১৬ রানেই ৬ উইকেট পাকিস্তানের

১৩ জানুয়ারী ২০১৮, ০৯:৩০

সিরিজ নির্ধারনী তৃতীয় ম্যাচে আজ মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড ও পাকিস্তান।  সিরিজ বাঁচাতে হলে এই ম্যাচটি জিততেই হত পাকিস্তানকে।  অন্যদিকে এই ম্যাচেই সিরিজ নিশ্চিত করতে চায় নিউজিল্যান্ড।  এমন ম্যাচে প্রথমে ব্যাট করে গাপটিলের ৪৫, উইলিয়ামসন ৭৩, টেইলর ৫২, ও লাথামের ৩৫ রানের সুবাদে ৫০ ওভারে ২৫৭ রানে অল আউট হয় নিউজিল্যান্ড। 

জবাবে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়েছে পাকিস্তান।  মাত্র ১৬ রানেই হারিয়েছে প্রথম সারির ৬ উইকেট।  আর উইকেট নেয়ার ক্ষেত্রে নেতৃত্ব
দিচ্ছেন কিউই বোলার বোল্ট।  একেবারে প্রথম ওভারেই আজহার আলীকে (১) সাজঘরে ফিরিয়ে উইকেট পতনের শুরু করেন কিউই এই ফাষ্ট বোলার।  এরপর তুলে নেন আরেক ওপেনার ফখর জামানকেও (০)।  পাকিস্তানের সংগ্রহ তখন ২ রান। 

এরপর চার নম্বরে নামা হাফিজকে তুলে নেন বোল্ট।  তিনিও আউট হন ০ রানেই।  ৩ রানে ৩ উইকেট হারানো পাকিস্তান দলীয় ১৩ রানের মাথায় হারায় বাবর আজমকে।  এবার অবশ্য রান আউট হয়ে ৮ রান করে ফিরে যান তিনি। 

এরপর শোয়েব মালিক ও সাদাব খানকেও দাড়াতে দেননি কিউইরা।  ফার্গুশনের বলে ৩ রান করে মালিক ও কোন রান না করেই মুনরোর বলে ফিরে যান সাদাব খান। 

দলীয় ১৬ রানেই ৬ উইকেট হারানো পাকিস্তানের এখন সংগ্রহ ১৭ ওভারে ৬ উইকেটে ২৭ রান।  উইকেটে আছে সরফরাজ খান ৪ ও ফাহিম আশরাফ ৮ ।