১৭, জানুয়ারী, ২০১৮, বুধবার | | ২৯ রবিউস সানি ১৪৩৯

অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে ব্যাট হাতে ঝড় তুলল বাংলাদেশি ব্যাটসম্যানরা

১৩ জানুয়ারী ২০১৮, ১০:০১

অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ।  আর বিশ্বকাপ সাধারনত ৫০ ওভারেই হয়।  কিন্তু বাংলাদেশের জন্য হয়ে গেল টি-টুয়েন্টি।  বৃষ্টির কারনে ম্যাচের দৈর্ঘ্য কমে গিয়ে ৫০ ওভার থেকে কমে দাড়ায় ২০ ওভারে।  আর সেই ২০ ওভারের ম্যাচেই ব্যাট হাতে ঝড় তুলল বাংলাদেশি ব্যাটসম্যানরা।  আজ ট্রুনামেন্টের প্রথম দিনে নিজেদর প্রথম ম্যাচে নামিবিয়ার বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে  ৪ উইকেট হারিয়ে ১৯০  রান সংগ্রহ করেছে বাংলাদেশি যুবারা। 

এর আগে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে প্রথমে
টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রন জানায় নামিবিয়া।   আর ব্যাট হাতে নেমেই শুরুতেই নামিবিয়ার বোলারদের উপর ঝড় তোলেন দুই ওপেনার পিনাক ঘোষ ও মুহাম্মদ নাঈম।  উদ্ভোধনী জুটিতে দুজনে মিলে করেন ৩৩ রান।   তবে ১৭ বলে ২৬ রানের ছোট একটি ঝড়ো ইনিংস খেলে পিনাক আউট হলে ভাঙ্গে এই জুটি। 

এরপর নাঈম আর সাইফ হাসানা তুলোধোনা করতে থাকেন নামিবিয়া বোলারদের।  দুজনে মিলে ৯৭ রানের জুটি গড়েন ১১.৩ ওভারে।  এরপর দলীয় ১৩০ মাথায় ব্যক্তিগত ৬০ রান করে নাঈম ফিরে গেলে ভাঙ্গে এই জুটি।  ৪৩ বলে ৬০ রানের ইনিংসে ৮টি চার ও একটি ছক্কা হাকান তিনি। 

এরপরে গল্পটা সাইফের একারই।  ১৩০ থেকে দলীয় সংগ্রহ ১৯০ রানে নেয়ার পুরো কৃতিত্বটাই তার।   ইনিংসের একেবারে শেষ বলে আউট হওয়ার আগে ৪৮ বলে ৮৪ রানের ঝকমকে এক ইনিংস খেলেন এই ব্যাটসম্যান।  তার ইনিংসে ছিল ৩টি চার ও ৫টি ছক্কার মার।  সাথে আফিফ করেন ১১ রান। 

কিছুক্ষন পর ১৯১ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নামবে নামিবিয়া।