১৭, জানুয়ারী, ২০১৮, বুধবার | | ২৯ রবিউস সানি ১৪৩৯

বোল্টের তান্ডবে ১৮৩ রানের লজ্জা পাকিস্তানের

১৩ জানুয়ারী ২০১৮, ১০:৩০

সিরিজ বাঁচাতে হলে এই ম্যাচটি জিততেই হবে।  এমন সমীকরন সামনে রেখে নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে মাঠে নেমেছিল পাকিস্তান।  কিন্তু কিসের জয় কিসের কি।  উল্টো এমন ভাবেই হারল যেন ক্রিকেটে পাকিস্তান একেবারেই নবীন এক সদস্য।  নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ম্যাচে ১৮৩ রানের লজ্জাজনক হার নিয়ে মাঠ ছেড়ে সরফরাজের দল।  আর সেই সাথে ২ ম্যাচ বাকি রেখেই হারিয়েছে সিরিজ।  প্রথম তিনটি ম্যাচ জিতেই সিরিজ নিশ্চিত করে নিল নিউজিরল্যান্ড। 

সিরিজ নির্ধারনী
তৃতীয় ম্যাচে আজ মুখোমুখি হয়ে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৫৭ রানে অল আউট হয় পাকিস্তান।  দলের হয়ে  গাপটিল ৪৫, উইলিয়ামসন ৭৩, টেইলর ৫২, ও লাথাম ৩৫ রান করেন। 

জবাবে কিউই ফাষ্ট বোলার বোল্টের তান্ডবে মাত্র ৭৪ রানেই অলআউট হয় পাকিস্তান।  বোল্ট একাই নেন ৫ উইকেট।  দুটি করে উইকেট নেন মুনরো ও ফার্গুসন। 

পাকিস্তানের পক্ষে শুধু মাত্র চারজন ব্যাটসম্যান দুই অংকের কোঠায় যেতে পারে যাদের মধ্যে আবার সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ ১৬ রান যা করেছে ১১ নম্বর ব্যাটসম্যান রুম্মন রাইস।  এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ১৪ রান করেন সরফরাজ ও  মোহাম্মদ আমির।  ১০ রান করেন ফাহিম আশরাফ। 

পাকিস্তানের তিন তারকা আউট হন কোন রান না করেই।  এরা হলেন সাদাব খান, মোহাম্মদ হাফিজ ও  আজহার আলী।   ফখর জামান ২, বাবর আজম ৮, সোয়েব মালিক ৩ ও হাসান আলী করেন ১ রান।