১৭, জানুয়ারী, ২০১৮, বুধবার | | ২৯ রবিউস সানি ১৪৩৯

ম্যাচ হেরে যা বলল রিয়াল মাদ্রিদ কোচ

১৪ জানুয়ারী ২০১৮, ১০:৪০

স্পানিশ লা লিগায় ভিলারিয়ালের বিপক্ষে গতরাতে ১-০ গোলে হেরেছে রিয়াল মাদ্রিদ।  ম্যাচে আক্রমন, বল পজিশন সব দিকেই এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদ।  গোলের খুব কাছাকাছিও গিয়েছিল অন্তত ছয় বার।  কিন্তু গোলটাই যে হলনা।  বল যেন গোল বারের ভেতরে না ঢুকারই পণ করেছিল।  তাইতো ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে হতাশ হয়েই এই কথা বলেন রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। 

জিদান বলেন, এটা ব্যাখ্যা করা খুবুই কঠিন।  আমরা সব রকম চেষ্টাই করেছি।  পরিষ্কার সুযোগ তৈরি করেছি।  কিন্তু
বলটাই গোল পোষ্টের ভেতরে গেলনা।  এখানে কোন অজুহাত নেই।  আমাদের খারাপ সময়টাও থামছে না।   এসময় নিজের তারকাদের প্রশংসা করে জিদান বলেন, আমি এজন্য খেলোয়ারদের দোষ দিতে পারিনা।  তারা যথেষ্ট চেষ্টা করেছে।  এটা আমাদের জন্য একটা বাজে সময়।  আর এই হার আমাদের প্রাপ্য নয়। 

জিদান বলেন,  জয়ের জন্য যা যা করার দরকার ছিল আমরা সবই করতে চেষ্টা করেছি।  কিন্তু জয়টাই আসেনি।  বল গোল পোস্টের ভেতরে যেতে চায়নি।  আমরা আমাদের সেরা চেষ্টাই করেছিলাম।  আমি সত্যই এমন হারের ব্যাখ্যা খুজে পাচ্ছি না। 

তবে একজন সেরা কোচের বৈশিষ্ট কি? যতই দলের অবস্থা খারাপ থাকুক দলের খেলোয়ারদের চাঙ্গা রাখার চেষ্টা করা, মনোবল বাড়ানোর কাজ করা।  আর সংবাদ সম্মেলনে সেটাই করলেন জিদান।  তিনি বলেন,  এখনো আমাদের সামনে অনেক ম্যাচ আছে।  আমাদের ঘুড়ে দাড়াতে হবে।  আমাদের লক্ষ্য ঠিক রাখতে হবে এবং  জিততে হবে।  কিছু ম্যাচ জিতলেই খারাপ সময়টাও কেটে যাবে যা এখন আমাদের বিপরীতেই আছে।