১৭, জানুয়ারী, ২০১৮, বুধবার | | ২৯ রবিউস সানি ১৪৩৯

ইংল্যান্ডকে ৩০৫ রানের টার্গেট দিল অষ্ট্রেলিয়া

১৪ জানুয়ারী ২০১৮, ০১:১৬

টেস্ট সিরিজের পর এবার ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই ইংল্যান্ডে জয়ের জন্য ৩০৫ রানের বড় টার্গেট দিল অষ্ট্রেলিয়া।  আজ সিরিজের প্রথম ওয়ানডেতে প্রথমে ব্যাটিং করে অ্যারন ফিঞ্চের সেঞ্চুরীতে নির্ধারিত ৫০ ওভারে  ৮ উইকেটে ৩০৪ রান করে অষ্ট্রেলিয়া। 

প্রথম জুটিটা অবশ্য ভালো হয়নি অজিদের।  দলীয় ৫ রানের মাথায় অষ্ট্রেলিয়ার প্রথম উইকেটের পতন হয়।  মার্ক উডের বলে মাত্র ২ রান করেই আউট হন ডেভিড ওয়ার্নার।  দ্বিতীয় উইকেট জুটিতে ফিঞ্চের সাথে দলকে টেনে তোলার চেষ্টা
করেন স্টিভেন স্মিথ।  তবে এই জুটিও বেশিখন স্থায়ী হয়নি।  আদিল রশিদের বলে দলীয় ৫৮ রানের মাথায় ব্যক্তিগত ২৩ রান করে বিদায় নেন স্মিথ। 

স্মিথের বিদায়ের পর আবারো অজি শিবিরে আঘাত হানেন পাল্কনেট।  চার নম্বরে নামা ট্রেভিস হেডকে মাত্র ৫ রানের মাথায়ই সাজঘরে ফেরান ইংলিশ প্লাঙ্কনেট।  ৭৮ রানেই ৩ উইকেটে হারিয়ে বিপদে অষ্ট্রেলিয়ার প্রতিরোধের গল্পটা এখান থেকেই শুরু।  মিশেল মার্শকে সাথে নিয়ে এবার এগিয়ে যেতে থাকেন ফিঞ্চ।   এই জুটিতে দুজনে মিলে সংগ্রহ করেন ১১৮ রান।  এই সময়ে সেঞ্চুরী তুলে নেন ফিঞ্চ।  তবে সেঞ্চুরী করে স্থায়ী হতে পারেনি অজি তারকা।  দলীয় ১৯৬ রানের মাথায় ব্যক্তিগত ১০৭ রান করে মইন আলীর বলে ক্যাচ তুলে বিদায় নেন তিনি।  ১১৯ বলের ইনিংসে ১০ টি চার ও ৩টি ছক্কা হাকান এই অজি ওপেনার। 

ফিঞ্চের বিদায়ের পর পরই বিদায় নেন মার্শ।  দলীয় ২০৫ রানের মাথায় ব্যক্তিগত ৫০ রান করে আদিল রশিদের বলে বোল্ড হয়ে যান তিনি। 

এরপর অষ্ট্রেলিয়ার রান ৩০০ পার করতে ভূমিকা রাখেন স্টোইনিস।  তার ৪০ বলে ৬০ রানের ঝড়ো ইনিংসের সাথে টিম পেইনের ২৭ রানের সুবাধে ৩০৪ রান সংগ্রহ করে অষ্ট্রেলিয়া। 

ইংল্যান্ডের হয়ে লিয়াম প্লাঙ্কনেট তিনটি ও আদিল রশিদ দুটি উইকেট নেন।