২০, জানুয়ারী, ২০১৮, শনিবার | | ৩ জমাদিউল আউয়াল ১৪৩৯

ইংলিশদের বিপক্ষে ফিঞ্চের টানা তিন সেঞ্চুরি

১৪ জানুয়ারী ২০১৮, ০১:৫৩

অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যকার পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে টানা তিনটি সেঞ্চুরি হাঁকিয়েছেন।  এই মাঠে প্রিয় প্রতিপক্ষ ইংলিশদের বিপক্ষে টানা তিনটি সেঞ্চুরি করলেন অজি ওপেনার ফিঞ্চ। 

অ্যারন ফিঞ্চ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে ব্যাট করতে নেমে এমসিজিতে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে সেঞ্চুরির হ্যাটট্রিক করেছেন এই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান। 

এমসিজিতে ইংল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডে ইনিংসে ফিঞ্চের রান
১২১, ১৩৫ ও ১০৭।  যার সর্বশেষটি এসেছে আজ।  ২০১৪ সালের জানুয়ারিতে করেছিলেন ১২১ , ২০১৫ সালের ফেব্রুয়ারিতে ১৩৫।  গড় ১২১!

টসে হারা স্বাগতিক অস্ট্রেলিয়া নির্ধারিত ৫০ ওভার শেষে আট উইকেট হারিয়ে ৩০৪ রান সংগ্রহ করে।  এ রিপোর্ট লেখা পর্যন্ত ইনিংসের বিরতি চলছে। 

রঙ্গিন পোশাকের স্পেশালিস্ট ব্যাটসম্যান ফিঞ্চ ইংল্যান্ডকে পেলে দুর্দান্ত কিছুই করে বসেন।  যেখানে ২৪ ইনিংসে ইংলিশদের বিপক্ষে পাঁচটি সেঞ্চুরি করেছেন এ ডানহাতি, ওয়ানডেতে চারটি ও টি-টোয়েন্টিতে একটি।  অন্য প্রতিপক্ষদের বিপক্ষে তিনি ৯১ ইনিংসে ক্যারিয়ারের অন্য পাঁচটি সেঞ্চুরি করেছেন। 

এদিকে মেলবোর্নের এমসিজি মাঠে ইংল্যান্ডের বিপক্ষে ফিঞ্চের ব্যাটিং গড় ১২১।  তার তিনটি সেঞ্চুরির স্কোর যথাক্রমে ১২১, ১৩৫ ও আজকেরটি ১০৭। 

এদিন দলীয় ১০ রানে অজিদের প্রথম উইকেটের পতন হয়।  ব্যক্তিগত দুই রানে ফেরেন ডেভিড ওয়ার্নার।  ২৩ রান করেন অধিনায়ক স্টিভেন স্মিথ।  তবে মিচেল মার্শের সঙ্গে দারুণ জুটি গড়ে ওয়ানডে ক্যারিয়ারের নবম সেঞ্চুরি তুলে নেন ফিঞ্চ। 

১১৯ বলে ১০টি চার ও তিনটি ছক্কায় ১০৭ করে মঈন আলীর বলে বিদায় নেন।  মার্শের ব্যাট থেকে আসে ৫০ রান।  দ্বিতীয় সর্বোচ্চ ৬০ রান করেন মার্কাস স্টোইনিস।  ৪০ বলে পাঁচ চার ও দুটি ছক্কায় ঝড়ো হাফসেঞ্চুরি তুলে নেন এই অলরাউন্ডার। 

শেষ দিকে টিম পেইন (২৭) ও প্যাট কামিন্সের (১২) ছোট দুটি ইনিংসে ভর করে ৩০০ রানের কোঠা পার করে অজিরা। 

ইংলিশ বোলারদের মধ্যে সর্বোচ্চ তিনটি উইকেপ পান পেসার লিয়াম প্লাঙ্কেট।  দুই উইকেট নেন স্পিনার আদিল রশিদ।