২০, জানুয়ারী, ২০১৮, শনিবার | | ৩ জমাদিউল আউয়াল ১৪৩৯

আইপিএলে সাকিব মুস্তাফিজকে নিতে মরিয়া যে দুই দল

১৪ জানুয়ারী ২০১৮, ০৪:৩৩

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) সাবেক তারকা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব ও মুস্তাফিজে আগ্রহ দেখিয়েছে আইপিএলের দুই ফ্র্যাঞ্চাইজি দিল্লি ডেয়ারডেভিলস ও মুম্বাই ইন্ডিয়ান্স। 

আগামী ২৭ ও ২৮ জানুয়ারি আইপিএলের একাদশ আসরের নিলাম অনুষ্ঠিত হবে ১ হাজার ১২২ জন ক্রিকেটারকে নিয়ে।  সাকিব-মুস্তাফিজ-তামিম ছাড়া আইপিএলের নিলামে থাকা বাকি পাঁচ বাংলাদেশি ক্রিকেটার হলেন- মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, লিটন কুমার দাস,
সাব্বির রহমান ও আবুল হাসান রাজু।  এদের মধ্যে সাকিব-মুস্তাফিজের ভিত্তি মূল্য ধরা হয়েছে ১ কোটি রুপি। 

দিল্লি ডেয়ারডেভিলসের এক মুখপাত্র জানিয়েছেন, বিশ্বসেরা এই অলরাউন্ডারকে দলে পেতে মরিয়া তারা।  অন্যদিকে একাদশ আসরে কাটার মাস্টার মুস্তাফিজকে পেতে নিজেদের আগ্রহের কথা জানিয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের এক মুখপাত্রও। 

নিলামের আগেই প্রায় সব দল কম্বিনেশন অনুযায়ী নিজেদের মতো করে খেলোয়াড় নির্ধারণ করে রাখছে।  সেই হিসেবে সাকিবের সঙ্গে দিল্লির নজরে রয়েছে কুইন্টন ডি কক, গৌতম গম্ভীর, কেন উইলিয়ামসন ও প্যাট কামিন্সের দিকেও। 

২০১১ সাল থেকে টানা সাত বছর সাকিব ছিলেন কলকাতায়।  খেলেছেন ছয় মৌসুমে।  কলকাতার হয়ে দুইবার ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্স করে দলের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন বাঁহাতি এই অলরাউন্ডার।  তবে একাদশ আসরকে সামনে রেখে সাকিবকে ছেড়ে দেয় কলকাতা।  অবশ্য এর আগেও সাকিবকে ছেড়ে দিয়ে পরে নিলামে কিনে নিয়েছিল কলকাতা।  যদি তাই হয়, তবে নাইট রাইডার্সদের শক্ত প্রতিদ্বন্দ্বী হতে যাচ্ছে দিল্লি ডেয়ারডেভিলস। 

কলকাতা ও দিল্লির মতো হায়দরাবাদ ও মুম্বাইয়ের মধ্যেও লড়াই দেখা যেতে পারে।  আইপিলে নিজের অভিষেক আসরে বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স প্রদর্শন করে সানরাইজার্স হায়দরাবাদকে শিরোপা জিতিয়েছিলেন মুস্তাফিজ।  যদিও গত আসরে নিজেকে ততটা মেলে ধরতে পারেননি বাঁহাতি এই পেসার।  তবে আগে থেকেই মুম্বাই ইন্ডিয়ান্স আগ্রহ প্রকাশ করায় নিলামে হায়দরাবাদের সঙ্গে লড়াই করতে দেখা যাবে মুকেশ আম্বানির দলকে। 

আরেক বাংলাদেশি ক্রিকেটার তামিম ইকবালের প্রতিও আগ্রহ প্রকাশ করেছে বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি।  তবে তামিমের বর্তমান পারফরম্যান্সের ওপর ভিত্তি করে তাকে পেতে বেশ আগ্রহ দেখিয়েছেন কিংস ইলেভেন পাঞ্জাবের মালিক অভিনেত্রী প্রীতি জিনতা।