২০, জানুয়ারী, ২০১৮, শনিবার | | ৩ জমাদিউল আউয়াল ১৪৩৯

৩৩৫ রানে থামল দক্ষিন আফ্রিকার ইনিংস

১৪ জানুয়ারী ২০১৮, ০৫:০৭

ভারতের বিপক্ষে দ্বিতীয় টেষ্টে নিজেদের প্রথম ইনিংসে ৩৩৫ রানেই গুটিয়ে গেছে স্বাগতিক দক্ষিন আফ্রিকা।  আগের দিনের ৬ উইকেটে ২৬৯ রান নিয়ে দিনের খেলা শেস করা আফ্রিকা টেস্টের দ্বিতীয় দিনে আরো ৬৬ রান যোগ করতেই সবকটি উইকেট হারায়। 

টেস্টের প্রথম দিন শেষে প্লেসিস ২৪ ও কেশব অপরাজিত ছিল ১০ রানে।  আজ সেখান থেকে দলীয় সংগ্রহে আরো ১৩ রান যোগ করে ২৮২ রানের মাথায় দিনের প্রথম উইকেট হিসেবে কেশবকে হারায় আফ্রিকা।  আউট হওয়ার আগে আগের দিনের ১০ রানের সাথে আজ আর ৮ রান যোগ
করেন এই প্রোটিয়া তারকা।  এরপর রাবাদাকে নিয়ে আরেকটু জুটি গড়ে বড় সংগ্রহের স্বপ্ন দেখান প্লেসিস।  অস্টম উইকেটের এই জুটিতে আসে ৪২ রান।  তবে ইশান্ত শর্মার বলে  উড়িয়ে মারতে গিয়ে পান্ডেয়ার বলে দারুন ক্যাচে পরিনত হয়ে ৩২৪ রানের মাথায় ব্যক্তিগত ১১ রান করে সাজঘরে ফিরেন রাবাদ।   

এরপর আর টিকেনি প্লেসিস নিজেও।  ইশান্তের বলে সরাসরি বোল্ড হয়ে যান তিনি।  আউট হওয়ার আগে ৬৩ রান করেন প্রোটিয়া অধিনায়ক।  আর ৩৩৫ রানের মাথায় মর্কেল শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন ৩৩৫ রানের মাথায়। 

এর আগে টেস্টের প্রথম দিনে মারক্রাম ৯৪ ও ও হাশিম আমলা করেছিলেন ৮২ রান।   ভারতের পক্ষে অশ্বিন ৪টি ও ইশান্ত নিয়েছেন ৩টি উইকেট। 

জবাবে এই রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ কোন উইকেট না হারিয়ে ১৪ রান।  উইকেটে আছেন মুরালি বিজয় (১০) ও লুকেশ রাহুল (৪)।