২০, জানুয়ারী, ২০১৮, শনিবার | | ৩ জমাদিউল আউয়াল ১৪৩৯

বেরোবিতে ‘জনপ্রশাসন জার্নাল’ এর তৃতীয় সংখ্যার মোড়ক উন্মোচন 

১৪ জানুয়ারী ২০১৮, ০৮:১১

আদিব হোসাইন, বেরাবি প্রতিনিধি: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগ কর্তৃক ‘জনপ্রশাসন জার্নাল’ এর তৃতীয় সংখ্যার মোড়ক উম্মোচন করা হয়েছে।  রবিবার দুপুর ৩:৩০ টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-০২ এর ভার্চুয়াল ক্লাসরুমে প্রকাশিত এই জার্নাল এর মোড়ক উম্মোচন করা হয়।  

লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক জুবায়ের ইবনে তাহেরের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং জার্নালটির সম্পাদক প্রফেসর ডক্টর
নাজমুল আহসান কলিমউল্লাহ।  
তিনি বলেন, লোকপ্রশাসন বিভাগের এটি চতুর্থ জার্নাল এবং বাংলায় এটি তৃতীয় সংখ্যা।  তাছাড়া ইংরেজিতে এর পূর্বে একটি সংখ্যা প্রকাশিত হয়েছে।  পর্যায়ক্রমে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ২১টি বিভাগ ও ৬টি অনুষদ থেকে প্রতি তিন মাসে বাংলা ও ইংরেজি মাধ্যমে দুইটি করে জার্নাল প্রকাশ করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।  তিনি তাঁর বক্তব্যে আরও বলেন এ সকল জার্নাল প্রকাশ করা এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এসকল জার্নাল থেকে জ্ঞান চর্চার মধ্যদিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় আর্ন্তজাতিক মানে উন্নীত হবে।   
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জার্নালটির প্রবন্ধ লেখক ও ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান এবং সহকারী অধ্যাপক আরা তানজিয়া এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক আরিফা সুলতানা। 
 
জার্নাল এর মোড়ক উম্মোচন অনুষ্ঠানে লোকপ্রশাসন বিভাগসহ বিভিন্ন বিভাগের শিক্ষক কর্মকর্তা এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, লোকপ্রশাসন বিভাগের ‘জনপ্রশাসন জার্নাল’ ভলিউম-১ এর তৃতীয় সংখ্যাটিতে (ডিসেম্বর ২০১৭) মোট ছয়টি গবেষণা প্রবন্ধ স্থান পেয়েছে।