২৪, ফেব্রুয়ারি, ২০১৮, শনিবার | | ৮ জমাদিউস সানি ১৪৩৯

ফিফার সেরা একাদশে মেসি-রোনালদোর সাথে কেন

১৬ জানুয়ারী ২০১৮, ০৩:১৬

ক্রিশ্চিয়ানো রোনালদো পেরেছেন।  পেরেছেন লিওনেল মেসি।  কিন্তু পারলেন না নেইমার।  হ্যা, ফিফার সর্বশেষ আপডেট ফিফা ২০১৮ গেমসে সেরা আক্রমনভাগে জায়গা করে নিতে পারেনি নেইমার।  তবে নেইমার না পারলেও পেরেছে হ্যারি কেন।  মেসি ও রোনালদোর সাথে নেইমারকে হটিয়ে জায়গা করে নিয়েছে হ্যারি কেন। 

তালিকায় আক্রমন ভাগের ৫৫ জন তারকা নির্বাচিত হয়েছিল।  তাদের মধ্যথেকে ভোটে নির্বাচিত করা হয়েছে সেরা তিন জন।  বাস্তবে মাঠের খেলার উপর বিবেচনা করে এই ভোট দিয়েছে  বিভিন্ন
ক্রীড়াবিদ, সাংবাদিক ও ইএ স্পোর্টসের সদস্যরা।  আর তাদের সবার ভোটেই সেরা তিন জন মনোনীত করা হয়। 

 ইএ স্পোর্টস তাদের একাদশ সাজিয়েছে ৪-৩-৩ এই ফর্মেশনে।  আর সর্বপ্রথম তারা নির্বাচন করেছে দলটির আক্রমন ভাগ।  দুএক দিনের মধ্যেই একাদশের বাকি পজিশনেও কারা থাকছে তা নির্বাচন করা হবে। 

গত মৌসুমের পুরোটা সময় আলোতে ছিলেন ইংলিশ তারকা হ্যারি কেন।  মেসি রোনালদোকে টপকে বছরের সর্বোচ্চ গোলদাতাও হয়েছেন তিনি।  আর তার পুরষ্কার হিসেবেই জায়গা পেয়েছেন ফিফার সেরা একাদশে।  তবে একই সাথে এটাও বিষ্ময়কর ছিল যে, একাদশে নেইমারের সুযোগ না হওয়া। 

আগামী বুধবার ফিফার সেরা একাদশের মাঝমাঠে কারা সুযোগ পেয়েছে তা ঘোষনা করা হবে।  আর শুক্রবারে ঘোষনা করা হবে ডিফেন্ডার ও গোলকিপারের নাম।