২৩, ফেব্রুয়ারি, ২০১৮, শুক্রবার | | ৭ জমাদিউস সানি ১৪৩৯

হেরেই চলছে পাকিস্তান

১৬ জানুয়ারী ২০১৮, ০৪:৪৩

নিউজিল্যান্ড ও পাকিস্তানের মধ্যকার ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচেও হেরেছে পাকিস্তান।  আজ সিরিজের চতুর্থ ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড।  পাকিস্তানের দেয়া ২৬৪ রানের টার্গেট ২৫ বল আর ৫ উইকেট  বাকি থাকতেই টপকে যায় নিউজিল্যান্ড। 

পাকিস্তানের দেয়া ২৬৫ রানের টার্গেটে খেলতে নেমে উড়ন্ত সূচনাই করে নিউজিল্যান্ড।  মুনরো আর গাপটিল মিলে ওপেনিং জুটিতেই তোলে ৮৮ রান।  সেটাও মাত্র ১৪ ওভারেই।  এরপর কিউই ব্যাটসম্যানদের চেপে ধরেন
পাক বোলাররা।  শুরুটা করেন সাদাব খান।  সেটাও আবার জোড়া আঘাতে ফেরত পাঠান মুনরো (৫৬) ও গাপটিলকে (৩১)। 

সাদাবের পর আঘাত হানেন রুম্মন রইস।  রস টেলরকে ১ রানের বেশি করতে দেননি তিনি।  রইসের পর আবারো আঘাত সাদাব খান।  এবার তার শিকার টম লাথাম।  আউট হওয়ার আগে করেন ৮ রান।  বিনা উইকেটে ৮৮ থেকে  ৯৯ রানে চার উইকেটে পরিণত হয় নিউজিল্যান্ড। 

তবে চেপে ধরা নিউজিল্যান্ড ব্যাটসম্যানদের শেস পর্যন্ত বেধে রাখতে পারেনি পাক বোলাররা।   অধিনায়ক উইলিয়ামসন ও হেনরি নিকোলস প্রতিরোধ গড়েন পাক বোলারদের বিরুদ্ধে।  ৫৫ রানের এই জুটিতে প্রাথমিক বিপর্যয় সামলে উঠে কিউইরা।  এরপর হারিস সোহেলের বলে দলীয় ১৫৪ রানে উইলিয়ামসন (৩২) আউট হলে আবারো স্বপ্ন উকি দেয় পাক শিবিরে।  তবে সেটা মিলিয়ে যেতেও সময় লাগেনি গ্রান্দেহোমের পাল্টা ব্যাটিং তান্ডবে। 

পাক পেসাররা যেভাবে কিউই ব্যাটসম্যানদের চেপে ধরেছিল, ঠিক সেভাবেই পাল্টা আক্রমন করে তাদের বাউন্ডারির বাইরে ছিটকে দেন কলিন ডে গ্রান্দেহোম।  মাত্র ৪৫ বলে ৭৪ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি।  ইনিংসে ৫টি ছক্কার সাথে ৭৫টি বাউন্ডারি হাকান এই কিউই তারকা।  অন্যপ্রান্তে তখন ৭০ বলে ৫২ রান করে অপরাজিত হেনরি নিকোলস।  আর দুই তারকার জুটিতে ২৫ বল হাতে রেখেই জয় পায় নিউজিল্যান্ড। 

এর আগে ফখর জামানের ৫৪, হাফিজ ৮১,  হারিস সোহেল ৫০, সরফরাজের ৫১ রানের উপর ভর করে ৫০ ওভারে ৮ উইকেটে ২৬২ রান তোলেছিল পাকিস্তান। 

এই জয়ে সিরিজে ৪-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিক নিউজিল্যান্ড।