২৩, ফেব্রুয়ারি, ২০১৮, শুক্রবার | | ৭ জমাদিউস সানি ১৪৩৯

৩০০ উইকেটের স্বপ্ন দেখেন রুবেল হোসেন

১৭ জানুয়ারী ২০১৮, ০৫:২৭

২০০৯ সালের পেসার হান্ট থেকে বাংলাদেশ জাতীয় দলের জার্সি গায়ের দেওয়ার সৌভাগ্য হয় পেসার রুবেল হোসেনের।  এরই মধ্যে ৯ বছর পার করে দিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে।  ইনজুরি, মাঝে মধ্যে দল থেকে বাদ পড়ার কারনে নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। 

ক্যারিয়ারের মাঝপথে এসে অনন্য এক মাইলফলক ছুঁয়েছেনরুবেল হোসেন।  বাংলাদেশের হয়ে পঞ্চম বোলার হিসেবে শততম ওয়ানডে উইকেট নেওয়ার স্বাদ পেয়েছেন চলমান ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের সাথে। 

৯ বছরে ক্যারিয়ারে
খেলেছেন মাত্র ৮১টি ম্যাচ।  আর ৮১ ম্যাচেই তুলে নিয়েছেন ১০০টি উইকেট।  তবে নিয়মিত খেলতে পারলে ৩০০ উইকেট পাওয়াও সম্ভব বলে মনে করেন রুবেল।  তাই তো তার চোখে এখন ৩০০ উইকেট পাওয়ার স্বপ্ন। 

রুবেলের ভাষ্য মতে ‘একশটা উইকেট পেয়েছি আট-নয় বছরে।  এর মধ্যে ১ বছর ইনজুরিতে ছিলাম।  অনেক বছর লাগলো।  নির্ভর করে কতগুলো ম্যাচ খেলার সুযোগ পাবো।  আমাদের দেশে পেস বোলাররা হয়তো অতো বেশি সুযোগ পায় না।  টার্গেট তো এখন তেমন নাই।  তারপরও চাই ২৫০-৩০০ উইকেট পেতে।  ভালো লাগবে আর কি। ’

যেখানে ১০০ উইকেট পেতে বেশ লম্বা সময়ই লেগেছে।  সেখানে ৩০০ উইকেটে পাওয়া আদৌ কি সম্ভব? এতে রুবেলের ভাষায়, ‘এটা অনেক কঠিন।  তবে আশা করতে দোষ কি? স্বপ্ন নিয়ে বেঁচে থাকতে তো দোষ নাই।  আশা করছি, দেখি কি হয়? মানুষ তো স্বপ্ন নিয়ে বেঁচে থাকে।  আমি না হয় স্বপ্ন নিয়ে বেঁচে থাকলাম। ’

উল্লেখ্য, জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে নিজের শততম ওয়ানডে উইকেট নেন রুবেল।  ৪৮তম ওভারে বল করতে এসে টানা দুই উইকেট নিয়ে এ মাইলফলক স্পর্শ করেন তিনি।  তবে এখানেই থেমে থাকতে চান না।  বাংলাদেশের হয়ে আরও অনেক রেকর্ডই গড়াতে চান রুবেল হোসেন।