১৯, ফেব্রুয়ারি, ২০১৮, সোমবার | | ৩ জমাদিউস সানি ১৪৩৯

বাংলাদেশ সেনাবাহিনীতে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

৩০ জানুয়ারী ২০১৮, ১১:৪৯

বাংলাদেশ সেনাবাহিনী পাঁচটি বিশেষায়িত কোরে জনবল নিয়োগ দেবে।  বাংলাদেশে সেনাবাহিনীর ওয়েবসাইটে প্রকাশিত এক সার্কুলার থেকে বিষয়টি জানা গেছে। 

ইঞ্জিনিয়ার্স, সিগন্যালস, ইএমই (ইলেক্ট্রিক্যাল এ্যান্ড মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং কোর), আরভিএন্ডএফসি (রিমাউন্ড ভেটেরিনারি এ্যান্ড ফার্ম কোর) ও এইসি (আর্মি এডুকেশন কোর) এই পাঁচটি কোরে লোক নেয়া হচ্ছে।  ৫০তম বিএমএ স্পেশাল কোর্স ও ৪৩তম ডিএসএসসি এর আওতায় এই নিয়োগ দেয়া হবে। 

ইঞ্জিনিয়ার্স কোরে নিয়োগপ্রত্যাশীদেরকে
সিভিল ইঞ্জিনিয়ারিং, নেভাল আর্কিটেকচার এন্ড মেরিন ইঞ্জিনিয়ারিং এবং আর্কিটেকচার ইঞ্জিনিয়ারিং বিষয়ের উপর বিএসসি পাস করা থাকতে হবে। 

সিগন্যালস কোরে নিয়োগের জন্য প্রার্থীদেরকে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এবং ইলেকট্রিক্যাল ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ের উপর বিএসসি পাস করা থাকতে হবে। 

ইএমই (ইলেক্ট্রিক্যাল এ্যান্ড মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং) কোরে প্রার্থীদের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং সিভিল ইঞ্জিনিয়ারিং, নেভাল আর্কিটেকচার এন্ড মেরিন ইঞ্জিনিয়ারিং, আর্কিটেকচার ইঞ্জিনিয়ারিং, এ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং, বায়োমেডিকেল, নিউক্লিয়ার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এবং ম্যাটেরিয়াল এন্ড মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে বিএসসি পাস করা থাকতে হবে। 

আরভিএন্ডএফসি (রিমাউন্ড ভেটেরিনারি এ্যান্ড ফার্ম) কোরে প্রার্থীদের চার বছর মেয়াদী DVM/DVM&AH ডিগ্রিসহ ইন্টার্নশিপ সম্পন্ন করতে হবে। 

আর্মি এডুকেশন কোরে নিয়োগের জন্য প্রার্থীকে পদার্থবিদ্যা, গণিত, রসায়ন, বাংলা, মেডিক্যাল ফিজিক্স, আন্তর্জাতিক সম্পর্ক, অর্থনীতি এবং বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন থেকে স্নাতকোত্তর হতে হবে। 

সকল প্রার্থীদের সকল বিষয়ে ন্যূনতম জিপিএ ৩ পেতে হবে (জিপিএ ৪ এর মধ্যে)।  পুরুষ ও মহিলা উভয়ই আবেদন করতে পারবেন।  প্রার্থীর বয়স ১ জুলাই ২০১৮ তারিখে ২৮ বছরের বেশি হলে চলবে না। 

আবেদনের জন্য শেষ তারিখ ১৮ ফেব্রুয়ারি ২০১৮। 

বিজ্ঞপ্তিটি দেখার জন্য এখানে ক্লিক করুন। 

আবেদন করতে ক্লিক করুন এখানে।