১৯, ফেব্রুয়ারি, ২০১৮, সোমবার | | ৩ জমাদিউস সানি ১৪৩৯

খালেদা জিয়াকে ডিভিশন দিতে আদালতের নির্দেশ

১১ ফেব্রুয়ারি ২০১৮, ১২:০৮

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ডিভিশন চেয়ে আবেদন করেছে তার আইজীবীরা।  রোববার সংশ্লিষ্ট আদালতে খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের সদস্য অ্যাডভোকেট জাকির হোসেন ভুঁইয়া এই আবেদন করেন। 

জাকির হোসেন ভুঁইয়া বলেন, কারাবিধি অনুযায়ী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ডিভিশন পাওয়া যোগ্য।  এজন্য আমরা আবেদন করেছি। 

চেয়ারপারসন খালেদা জিয়ার ডিভিশন চেয়ে আইজীবীদের করা আবেদন পেক্ষিতে বিএনপি চেয়ারপারসন
খালেদা জিয়াকে কারাগারে ডিভিশন দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত। 

বিশেষ জজ-৫ আদালতের বিচারক মো. আখতারুজ্জামান রোববার আবেদনের শুনানি শেষে এ নির্দেশ দেন।  এ বিষয়ে জেল কোড অনুযায়ী ব্যবস্থা নিতেও বলা হয়েছে। 

এদিকে দুদকের আইনজীবী খোরশেদ আলম সাংবাদিকদের জানিয়েছেন, খালেদা জিয়ার জামিন আবেদন বিরোধিতা করে দুদক আইনি লড়াই চালিয়ে যাবে। 

খালেদা জিয়া এখন রাজধানীর নাজিমুদ্দিন রোডের সাবেক ঢাকা কেন্দ্রীয় কারাগারে আছেন।  গতকাল শনিবার খালেদা জিয়ার সঙ্গে তার পাঁচজন আইনজীবী কারাগারে দেখা করেন। 

কারা অধিদপ্তরের ঢাকা বিভাগের ডিআইজি (প্রিজন্স) তৌহিদুল ইসলাম জানিয়েছেন, কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী খালেদা জিয়াকে কারাগারের মূল ফটকের ভেতরে পুরনো অফিস ভবনে রাখা হয়েছে।  সিনিয়র জেল সুপারের ওই অফিসকক্ষে একটি খাট, টেবিল, চেয়ার, টিভি ও দুটি ফ্যান রয়েছে।  তার চিকিৎসা সেবা নিশ্চিত করতে একজন চিকিৎসক নিয়োগ দেয়া হয়েছে। 

গেলো বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছর এবং তারেক রহমানসহ বাকি আসামিদের ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।  রাজধানীর বকশীবাজারের কারা অধিদপ্তরের প্যারেড গ্রাউন্ডে স্থাপিত বিশেষ জজ আদালত এ রায় ঘোষণা করেন।  একই সঙ্গে খালেদা জিয়া ছাড়া বাকি আসামিদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা জরিমানা করা হয়েছে।