১৯, ফেব্রুয়ারি, ২০১৮, সোমবার | | ৩ জমাদিউস সানি ১৪৩৯

আরো একটি মাইলফলক স্পর্শ করলেন রোহিত শর্মা

১৩ ফেব্রুয়ারি ২০১৮, ০৭:৪৬

২৫ বছরে ইতিহাসে প্রথম বারের মতো আফ্রিকার মাটিতে সিরিজ জয়ের স্বাদ পাবার লক্ষে মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারি পঞ্চম ম্যাচে টস হেরে ব্যাটিং করছে ভারত।  এরই মধ্যে রড় সংগ্রহের দিকে যাচ্ছে বিরাট কোহলির দল।  ‌এর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ছয় ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম তিনটিতে জয় পায় ভারত। 

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ছয় ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম তিনটিতে জয় পায় ভারত।  তবে চতুর্থ ওয়ানডেতেই ঘুরে দাঁড়ায় আফ্রিকা।  লাকি গোলাফি জার্সি পরে চতুর্থ ওয়ানডেতে জিতে
ভারতকে ইতিহাস রচনা থেকে বিরত রাখলো প্রোটিয়াসরা।   বৃষ্টিবৃঘ্নিত ম্যাচটিতে জয়ের হাসি হাসে এ বি ডিভিলিয়ার্সের দল। 

এদিকে আজকের ম্যাচে দিনের শুরুটা ভালোই করেছে ভারত।  ওপেনিং জুটিতে অবিচ্ছিন্ন থেকে ৪৮ রান করে কোহলির দল।  তবে ৪৮ রানে রাবাদার বলে ৩৪ রান করে শিখন ধাওয়ান আউট হলে ভেঙ্গে যায় জুটি।  এর অধিনায়ক কোহলি ৫৪ বলে ৩৬ করে রান আউট হলেও আরো একটি মাইলফলক স্পর্শ করলেন রোহিত শর্মা। 

দক্ষিণ আফ্রিকান বোলারদের তুলো ধুলো করছে তুলে নিয়েছে ব্যক্তিগত আরো একটি সেঞ্চুরি।  ১০৭ বলে ১০১ রান করেন তিনি।  যার মধ্যে ছিল ১০ টা চার ও ৪ টা ছয়।   কোহলি আউট হলে ক্রিজে আসেন  অজিঙ্কা রাহানে।  সেও দুর্ভাগ্যজনক ভাবে হন। 

 এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৩৯.২ ওভারে ৩ উইকেট হারিয়ে ২১৫ রান।   রোহিত শর্মা ১০৭ ও শ্রীয়াস ১৭ রান করে ক্রিজে আছেন ।