১৯, ফেব্রুয়ারি, ২০১৮, সোমবার | | ৩ জমাদিউস সানি ১৪৩৯

লেগস্পিনার ধোনি!

১৩ ফেব্রুয়ারি ২০১৮, ১০:০৭

পুরো ক্রিকেট ক্যারিয়ারে উইকেটের দেখা পেয়েছেন মাত্র একবার! সেটাও ২০০৯ সালে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।  বলা হচ্ছে ভারতের সফল অধিনায়ক ও উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনির কথা। 

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ছয় ম্যাচের ওয়ানডে সিরিজের পঞ্চম ম্যাচে সেন্ট জর্জ পার্কে আজ বিকেলে মুখোমুখি হবে ভারত-দক্ষিণ আফ্রিকা।  এই স্টেডিয়াম স্পিনারদের জন্য স্বর্গই বলা চলে।  এই ম্যাচের আগে নেটে অনুশীলনেও দেখা গেল স্পিনারদের আধিক্য।  এমনকি ধোনিও নেমে পড়েছিলেন বোলিং অনুশীলনে। 
তাঁকে দেখা গেছে শেন ওয়ার্নের স্টাইলে লেগস্পিন করতে।  তবে কি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পঞ্চম ওয়ানডেতে লেগ ভেল্কি দেখাতে চান ধোনিও?

আপাতত তেমনটাই মনে হচ্ছে।  ভারতের ক্রিকেট বোর্ড ক্রিকেটারদের নেটে অনুশীলনের একটি ভিডিও প্রকাশ করেছে।  যেখানে দেখা যাচ্ছে, ধোনি নেটে লেগস্পিন অনুশীলন করছেন। 

ছয় ম্যাচের প্রথম তিনটি জিতে সিরিজে ফেভারিট ভারত।  সিরিজ জিততে আর মাত্র একটি ম্যাচে জয় প্রয়োজন তাদের।  চতুর্থ ম্যাচ জিতে সিরিজে ফেরার ইঙ্গিত দিচ্ছে দক্ষিণ আফ্রিকাও।  তবে সেন্ট জর্জ পার্ক ভারতীয় ব্যাটসম্যানদের জন্য সুখের নয়।  এখানে এর আগে ভারত চারটি ম্যাচ খেলেছে, যেখানে ভারতীয় শিবির ২০০ রান তুলতেই ব্যর্থ হয়।