২৩, ফেব্রুয়ারি, ২০১৮, শুক্রবার | | ৭ জমাদিউস সানি ১৪৩৯

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাবিতে শিক্ষক ফোরামের প্রতিকী অনশন

১৪ ফেব্রুয়ারি ২০১৮, ০৮:৫৮

রাবি প্রতিনিধি: বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে চতুর্থ দিনের আন্দোলনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) প্রতিকী অনশন করেছে আন্দোলনরত শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা।  বুধবার বেলা ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে এ অনশন কর্মসূচি পালন করা হয়। 

সাদা প্যানেলের সদস্য ও শিক্ষক ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ইফতিখারুল আলম মাসউদের সঞ্চালনায় অনশনে কর্মসূচিতে বক্তব্য দেন সাবেক উপ-উপাচার্য অধ্যাপক
কেএম শাহাদত মন্ডল, শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক আজহার আলী, ফলিত গণিতের অধ্যপক সামসুল আলম সরকার, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ছায়েদুর রহমান, ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের অধ্যাপক হাছানাত আলী, জিয়া পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অধ্যাপক ড. সি এম মোস্তফা ও রাজশাহী জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি রোখসানা বেগম টুকটুকি প্রমুখ। 

প্রতিকী অনশনে সংহতি প্রকাশ করে জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ (সাদা) দলের পক্ষ থেকে বক্তব্য দেন ড. এনামুল হক।  পরে শিক্ষক ফোরামের সভাপতিকে পানি পান করিয়ে অনশন কর্মসূচী শেষ করেন।  

এসময় অবিলম্বে খালেদা জিয়া নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়।  অনশন কর্মসূচিতে শতাধিক শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।