নওগাঁয় বাস ধর্মঘট অব্যাহত

নওগাঁয় বাস ধর্মঘট অব্যাহত

মোঃ খালেদ বিন ফিরোজঃ নওগাঁ থেকে ঢাকা-চট্টগ্রাম-সিলেটসহ দুরপাল্লার সকল রুটের বাস চলাচল দ্বিতীয় দিনের মতো বন্ধ রয়েছে। বগুড়ার শাহ ফতেহ আলী বাসের মালিক পক্ষ ও নওগাঁ মোটর শ্রমিক ইউনিয়নের মধ্যে দ্বন্দ্বের জের ধরে শনিবার রাত থেকে দুরপাল্লার সকল রুটে বাস চলাচল বন্ধ হয়ে রয়েছে। এতে করে চরম বিপাকে পড়েছে এই রুটে চলাচলকারী যাত্রীরা।
নওগাঁ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের দপ্তর সম্পাদক শরিফুল ইসলাম লিটন জানান, মহাখালী থেকে নওগাঁর সাপাহার রুটে বগুড়া ও নওগাঁ শ্রমিক ইউনিয়নের দুটি বাস সমঝোতা চুক্তির মাধ্যমে চলাচল করতো। গত কয়েক দিন ধরে বগুড়ার শাহ ফতেহ আলী বাসের মালিক পক্ষ চুক্তি ভঙ্গ করে নওগাঁর বাস গুলো বগুড়ার উপর দিয়ে আসতে বাধা দেওয়ার জের ধরে এ অনির্দিস্টকালের বাস ধর্মঘট শুরু শুরু হয়েছে। তবে কতদিন চলবে এই ধর্মঘট তা কেউ বলতে পারছেন না। জেলার বিভিন্ন স্থান থেকে আসা যাত্রীদের অনেকেই রাজশাহী হয়ে ঘুড়ে যেতে বাধ্য হচ্ছেন। অপরদিকে সান্তাহার রেলওয়ে স্টেশনে ট্রেনের টিকিট সীমিত হওয়ায় ট্রেন যোগেও যাত্রী সাধারণরা ঢাকা, চট্টগ্রাম ও সিলেট রুটে যেতে পারছেন না।
আকস্মিকভাবে দুরপাল্লার বাস চলাচল বন্ধ হওয়ায় এতে চরম বিপাকে পড়েছে এসকল রুটে যাতায়াতকারী যাত্রীরা। ঢাকার বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি করতে যাওয়া মানুষরা পড়েছেন চরম বিপদে। ঢাকার বিভিন্ন অফিসের কাজ করতে যেতে পারছেন না অনেকেই। তাই দুর্ভোগটি আরো চরম আকার ধারণ করেছে।