নিদাহাস ট্রফির দল থেকে বাদ পড়লেন যে পাঁচজন!

শ্রীলঙ্কার স্বাধীনতা দিবসের ৭০ বছর উদযাপন উপলক্ষে কলম্বোর মাটিতে একটি ত্রিদেশীয় সিরিজের আয়োজন করতে যাচ্ছে শ্রীলঙ্কা। আর সেই সিরিজের নাম দেয়া হয়েছে নিদাহাস ট্রফি। ৬ মার্চ ভারত-শ্রীলঙ্কার ম্যাচ দিয়ে পর্দা উঠতে যাচ্ছে এ সিরিজের।

আর সেই সিরিজের জন্য এবার ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দলে ফিরেছেন সাকিব আল হাসান, ইমরুল কায়েস, তাসকিন আহমেদ, নুরুল হাসান সোহান ও মেহেদী হাসান মিরাজ। বাদ পড়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন, আফিফ হোসেন, জাকির হাসান, মেহেদী হাসান ও মোহাম্মদ মিথুন।

তবে দলে সাকিব ফিরলেও ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ হন নি তিনি। আর তাই পুরো সিরিজে সাকিবকে দেখা যেতে নাও পারে। সিরিজে এক-দুই ম্যাচ খেলতে পারেন সাকিব। টুর্নামেন্টে প্রতিটি দল চারটি করে ম্যাচ খেলবে এবং পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুই দল ফাইনাল খেলবে।

বাংলাদেশ স্কোয়াডঃ সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুশফিকুর রহীম, সাব্বির রহমান, মোস্তাফিজুর রাহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি, আরিফুল হক, নাজমুল ইসলাম অপু, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ।