এবার ফুটবল মাতাতে ক্লাবের সাথে চুক্তি করলেন উসাইন বোল্ট

১০০ মিটার স্প্রিন্টের বিশ্ব রেকর্ডের স্রষ্টা বলা হয় তাকে। এবার খেলবেন ফুটবল। তিনি উসাইন বোল্ট। ডিয়েগো ম্যারাডোনা, জিনেদিন জিদান ও পিটার শুমেইখেলের মতো ফুটবল গ্রেটদের সঙ্গে উইল ফেরেল, উডি হ্যারেলসন ও জেমস ম্যাকএভয়ের মতো সেলিব্রেটিদের ম্যাচ আয়োজন করেছিল। সে ক্লাবে খেলবেন তিনি।

রবিবার টুইটারে এই ঘোষণা দেন, আমি একটি ফুটবল দলের সঙ্গে চুক্তি করেছি। তবে তখনি ক্লাবটির নাম জানাননি তিনি। ক্লাবের নাম জানাতে একদিন সময় নেন এ জ্যামাইকান।

মঙ্গলবার তিনি জানালেন, সকার এইড চ্যারিটি ম্যাচে ‘বিশ্ব একাদশ’র হয়ে খেলবেন তিনি। আগামী ১০ জানু রবি উইলিয়ামস’র ইংল্যান্ডের বিপক্ষে ওল্ড ট্র্যাফোর্ডে বিশ্ব একাদশকে নেতৃত্ব দেবেন বোল্ট।

ম্যানচেস্টার ইউনাইটেডের পাঁড় ভক্ত বোল্ট এবার প্রিয় ক্লাবের মাঠে নতুন অধ্যায় লিখবেন। রোমাঞ্চের শেষ নেই তার মনে, ‘একজন পেশাদার ফুটবলার হওয়ার স্বপ্ন আমার। তাই জুনে ওল্ড ট্র্যাফোর্ডে মাঠে নেমে ফুটবলের বেশ কয়েকজন লিজেন্ডদের বিপক্ষে খেলা হতে যাচ্ছে অবিস্মরণীয়।’

৮টি অলিম্পিক স্বর্ণজয়ী বোল্ট গত আগস্টে অবসর নেন। তার ইউনাইটেডের অফিসিয়াল ওয়েবসাইটে বলেছেন, ‘হাজার হাজার দর্শকের সামনে আমি প্রতিযোগিতার রোমাঞ্চ উপভোগ করি। রবি ও তার ইংল্যান্ড দলকে একটু সতর্ক থাকা উচিত, আমি তাদের স্বস্তিতে থাকতে দেবো না। আমি গোল করলে বিশেষ উদযাপনটা কীভাবে করবো, সেটা ভেবে রেখেছি।’