ক্যারিয়ারে আর কোন অপূর্নতা নেই: রোনালদো

ক্রিশ্চিয়ানো রোনালদোর জীবনে আর কোন অপূর্নতা নেই। রিয়াল মাদ্রিদের হয়ে সম্ভাব্য সকল শিরোপা, ম্যানইউর ক্যারিয়ারে সকল শিরোপা, ব্যক্তিগত শিরোপা কিছুই বাকি নেই তার। জাতীয় দলের হয়েও জিতেছেন আন্তর্জাতিক শিরোপা। তাই নিজের ক্যারিয়ারের আর কোন কিছুরই অপূর্নতা নেই বলেই জানিয়েছেন রোনালদো। ব্রাজিলিয়ান একটি ইউটিউব চ্যানেলকে দেয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন রোনালদো।

রোনালদো বলেন, আমি আমার ক্যারিয়ারে অনেক সুন্দর মুহুর্ত জিতেছি। তাই আমার আর কোন স্বপ্ন নেই। তবে আপনি যদি জিজ্ঞাস করেন আমি আবারো কি জিততে চাই? অবশ্যই আমি বলব বিশ্বকাপ। কিন্তু আমি যদি আমার ক্যারিয়ার এখানেই শেষ করি, আমি সুখী ও গর্বিত হব।

রোনালদো বলেন, আমি কখনোই আমার ক্যারিয়াকে অনেক বেশি সেরা ভাবিনা। আমি সব সময় সেসব মানুষের সাথে জড়িত, যারা আমাকে সাপোর্ট করে, যারা সব সময় আমার পাশে থাকে। মার্সেলো এবং ক্যাসমিরো আমাকে সবসময় বলে, ব্রাজিলে আমার অনেক ভক্ত আছে। এটা আমাকে আরো আনন্দিত করে।

আপনি কি সবসময় আপনাকে সেরা দেখতে চান এমন প্রশ্নের জবাবে রোনালদো যা বলল তা শুনে অনেকেই চোখ কপালে তুলতে পারেন। রোনালদো বলেন, না, আপনি যদি নিজের উপর চাপ প্রয়োগ করেন সেটা খারাপ হবে। আপনি স্বাভাবিক ভাবেই সব কিছু ঘটতে দিবেন এবং আমার জীবনের সবকিছু তেমনই হচ্ছে।

এদিকে পাঁচবারের বর্ষসেরা ফুটবলার রোনালদো। একটা সময় মেসির থেকে ৪-১ ব্যবধানে পিছিয়ে ছিলেন তিনি। সেখান থেকে এখন তার সংখ্যাটা মেসির সমান পাঁচটি। আরো কি জিতবেন?

রোনালদো বলেন, আমি কখনোই স্বপ্ন দেখিনি পাঁচটি ব্যালন ডি অর জিতব। তবে যদি আমি আরো একটি, দুটি বা তিনটি ব্যালন ডি অর জিতি সেটা হবে আনন্দের। তবে যদি নাও জিতি! আমি এরই মধ্যে পাঁচটি জিতেছি। কিন্তু আমার বিশ্বাস, আমি এখনো ব্যালন ডি অরের জন্য প্রতিযোগিতা করতে পারি।