ঠাকুরগাঁওয়ের ডিসির বদলি বাতিলের দাবিতে রাস্তায় সাধারণ মানুষ

এস. এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক মো. আব্দুল আওয়ালের বদলি বাতিলের দাবিতে মানববন্ধন ও অবস্থান ধর্মঘট পালন করেছে ঠাকুরগাঁওয়ের সাধারণ মানুষ।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বেলা ১১টায় ঠাকুরগাঁও শহরের প্রাণকেন্দ্র চৌরাস্তায় জেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা জনসাধারণ উক্ত মানববন্ধন ও অবস্থান ধর্মঘটে অংশগ্রহণ করে।

মানববন্ধন ও অবস্থান ধর্মঘটে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন, জেলা প্রশাসক মোঃ আব্দুল আওয়াল ঠাকুরগাঁও জেলায় দায়িত্ব পালনরত অবস্থায় সততা ও নিষ্ঠার মাধ্যমে ঠাকুরগাঁও জেলার সর্বস্তরের মানুষের মন জয় করেছেন। নিবিড়ভাবে গ্রামের গরীব, দুস্থ, অসহায় ও নির্যাতিত ব্যক্তি, পরিবারের পাশে দাঁড়িয়েছেন, তিনি মানবতার শিক্ষক। আমরা ঠাকুরগাঁওবাসী এই বটগাছ বা মাথার ছায়া সমতুল্য অবিভাবককে হারাতে চাই না।

এসময় শিক্ষার্থীরা ‘এক দফা এক দাবি, জেলা প্রশাসকের বদলি বাতিল’, ‘ঠাকুরগাঁওয়ের উন্নয়ন অব্যাহত রাখার জন্য জেলা প্রশাসকের বদলি বাতিল চাই’, ‘জেলা প্রশাসক আপনাকে জেলার মানুষ ভালোবাসে’, ‘মানবিক জেলা প্রশাসক আব্দুল আওয়াল, জেলার মানুষ আপনাকে চায়’, ‘ঠাকুরগাঁওয়ের ঐতিহ্য রক্ষা করার জন্য জেলা প্রশাসকের বদলি বাতিল চাই’ সহ বিভিন্ন লেখা সম্বলিত ফেস্টুন-প্ল্যাকার্ড নিয়ে প্রতিবাদ জানাতে থাকে।

এক পর্যায়ে তারা সড়কের মাঝখানে বসে অবস্থান নেয়। প্রায় আধঘণ্টা সড়কপথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। ফলে সড়কের দুইদিকে গাড়ি চলাচল বন্ধ হয়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ ও স্থানীয় প্রশাসনের নেতাকর্মীরা এসে শিক্ষার্থীদের নিরাপদে সরিয়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।

উল্লেখ্য, গত রোববার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে দেশের ২২ জেলা প্রশাসককে রদবদল করা হয়। ঠাকুরগাঁওয়ের বর্তমান জেলা প্রশাসক মো. আব্দুল আওয়ালকে যশোর জেলায় বদলির আদেশ জারি করা হয় এবং বস্ত্র ও পাট মন্ত্রীর একান্ত সচিব আখতারুজ্জামানকে ঠাকুরগাঁওয়ের নতুন জেলা প্রশাসক নিয়োগ দেওয়া হয়।