দুই মেয়ের জন্য আকাশছোঁয়া টাকা রেখে গেলেন শ্রীদেবী

বর্ণময় ক্যারিয়ারে করেছেন প্রায় তিনশোরও উপর ছবি। নিজের সময়ে একসময় তিনি-ই ছিলেন ‘হায়েস্ট পেড’ অভিনেত্রী। পুরুষতান্ত্রিক বলিউডে মহিলাদের ‘অধিকার’ ছিনিয়ে নেওয়ার লড়াইয়েও ‘সামিল’ রূপসী অভিনেত্রী। তাঁকে বলা হতো নায়িকাদের মধ্যে ‘অমিতাভ বচ্চন’।তাঁর ব্যক্তিগত সম্পত্তির পরিমাণ কিন্তু আকাশছোঁয়া!

ভারতীয় সিনেমা জগত এখন ‘দেবী’-হারা! তাই তার অকাল প্রয়াণে স্তব্ধ দেশ। দুবাইয়ে এক অনুষ্ঠানে গিয়ে শনিবার আচমকা হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় কিংবদন্তি অভিনেত্রীর।

রুপোলি পর্দা থেকে ‘অবসর’ নিলেও প্রত্যাবর্তন ঘটিয়েছিলেন কয়েকবছর আগে ‘ইংলিশ ভিংলিশ’ ছবির মাধ্যমে। হিন্দি ছাড়াও শ্রীদেবীকে দেখা গিয়েছে তামিল, তেলুগু, মালয়ালম, কানাড়া ছবিতে।

দুই মেয়ের জন্য ঠিক কত টাকা রেখে গেলেন শ্রীদেবী? সর্বভারতীয় সংবাদমাধ্যমে জানানো হয়েছে, স্বামী বনি কপূর ও শ্রীদেবীর সম্পত্তির পরিমাণ ৩৫ মিলিয়ন মার্কিন ডলার।

ভারতীয় মুদ্রায় যার পরিমাণ ২১০ কোটি টাকা। শ্রীদেবী নিজে যেমন ডাকসাইটে অভিনেত্রী হিসেবে তিন দশক চুটিয়ে রাজত্ব করেছেন, তেমনই বনি কপূর বলিউডের বিখ্যাত প্রযোজক। দু’জনের সম্পত্তি তাই এমন বিপুল হওয়া আশ্চর্যের কিছু নয়। এত সম্পত্তি স্বাভাবিকভাবেই পাবেন মেয়েরা, কিন্তু তা কী মায়ের অভাব পূরণ করতে পারবে কোনওদিন?