অ্যাটলেটিকোকে হারাতে পারলেই চ্যাম্পিয়ন হয়ে যাবে বার্সা!

এবারের স্প্যানিশ লা লীগা যেন অনেকটা লবনবিহীন তরকারী। এবারের লীগে প্রথম থেকেই দাপট দেখিয়ে চলছে স্প্যানিশ জায়েন্ট বার্সা। প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ যেন ধারের কাছেও নেই বার্সার। তবে আসরের জমজমাট খানিকটা ফিরে এসেছে অ্যাটলেটিকোর মাধ্যমেই। পয়েন্ট টেবিলের ২য় স্থানে থাকা অ্যাটলেটিকো লড়াই করে চলছে বার্সার সাথে। আজকে অ্যাটলেটিকোর সামনে হাতছানি দিচ্ছে বার্সার সাথে পয়েন্ট ব্যবধান কমিয়ে লড়াই জমিয়ে তোলার।

আজ ন্যু ক্যাম্পে মুখোমুখি হতে যাচ্ছে বার্সা এবং অ্যাটলেটিকো। দু’দলের পয়েন্টের ব্যবধান ৫ হলেও, শেষ পর্যন্ত এটা যে কতটুকু থাকে সেটাই সন্দেহের বিষয়। কারণ, অ্যাটলেটিকো যে গতিতে এগোচ্ছে আর বার্সা যে গতিতে পেছাচ্ছে, তাতে শেষ মুহূর্ত পর্যন্ত জমজমাট লড়াই টিকে থাকবে বলেই ধারণা বিশেষজ্ঞদের।

যদিও এই লড়াইয়ের রেশ খানিকটা কমে যেতে পারে আজই। কিংবা বাড়তেও পারে। লা লিগায় শিরোপা নির্ধারণী ম্যাচেই বলতে গেলে আজ পরস্পর মুখোমুখি হচ্ছে বার্সেলোনা এবং অ্যাটলেটিকো মাদ্রিদ। বাংলাদেশ সময় আজ রাত সোয়া ৯টায় ন্যু ক্যাম্পে দিয়েগো সিমিওনে এবং আন্তোনিও গ্রিজম্যানদের স্বাগত জানাবে মেসির বার্সেলোনা।

এইবারের সিজনে প্রথমে দাপটে দেখানো বার্সা নিজেদের পয়েন্টগুলো কমিয়েছে পরপর কয়েকটি ম্যাচ ড্র করে। যেখানে আগে রিয়ালের সাথে বার্সার পয়েন্ট ব্যবধান ছিলো ২০-২২, আর এই বছরের শুরুতে সেটার ব্যধান দাঁড়ালো ১০-১২ তে। আর সেই সুযোগটিকেই কাজে লাগিয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ২৬ ম্যাচ পর বার্সার পয়েণ্ট যেখানে ৬৬ আর সমান সংখ্যক ম্যাচ খেলে অ্যাটলিটিকোর পয়েন্ট ৬১। আর আজকের ম্যাচ যদি জিতেই যায় বার্সা তাহলে আর অ্যাটলিটিকোর সামনে থাকবে না তেওম্ন কোন বড় সুযোগ। কেননা পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বার্সা অনেকটাই কম্পিটিশন ছাড়াই জিতে যাবে এবারের সিজনের লা লীগা।  তাই আজকের ম্যাচ লা লীগার ফ্যানদের জন্য অনেকটাই হট কেক বলা চলে।