অ্যাশেজ সিরিজেও এমন জঘন্যতম কাজ করেছিল অস্ট্রেলিয়া!(ভিডিও)

বল বিকৃতি (বল টেম্পারিং) হল বিশ্ব ক্রিকেটের অন্যতম একটি জঘন্য ঘটনা। আর এই জঘন্য কাজে ফেঁসে গেলেন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথ ও তরুণ পেসার ক্যামেরন ব্যানক্রফট। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় টেস্টের তৃতীয় দিনে এমন কাণ্ড করে বসেন অস্ট্রেলিয়ার তরুণ পেসার ক্যামেরন ব্যানক্রফট। আর তার এমন ঘটনার জন্য তার পাশাপাশি অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড ক্ষোভ প্রকাশ করে অধিনায়ক স্মিথের উপরও।

আর এমন জঘন্য ঘটনার জন্য শাস্তি হিসেবে স্মিথকে এক টেস্ট ম্যাচে নিষদ্ধ হবার পাশাপাশি ম্যাচ ফির একশো শতাংশ কেটে নেয় আইসিসি। অন্যদিকে ব্যানক্রফটকে শুধুই ম্যাচ ফির ৭৫ শতাংশ কেটে নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। তবে এর রেশ কাটতে বা কাটতেই প্রকাশে এল অস্ট্রেলিয়ার আরেকটি চাঞ্চল্যকর ভিডিও।

ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজ চলাকালীন সিডনি টেস্টের সময়ে ঘটনাটি ঘটে। আর সেই ভিডিওটি অস্ট্রেলিয়ার চ্যানেল নাইনের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। ভিডিওটির প্রসঙ্গে টুইট করে ডেভিড কভারডেল নামক এক সাংবাদিক লিখেছেন, ‘এই যে ক্যামেরন ব্যানক্রফেট। দেখে মনে হচ্ছে পকেটে চিনি ঢোকাচ্ছেন। দেখে নিন ভিডিওটি।’

ভিডিওটিতে দেখা যায়, মাঠে ফিল্ডিং করতে নামার আগে চামচে করে বাঁ-পকেটে চিনির দানা পুরে নিচ্ছেন তিনি। আর সেই ভিডিও কাছাকাছি থাকা সিসিটিভি থেকে পাওয়া গেছে বলেই মনে করা হচ্ছে। তবে এই ঘটনার ব্যাপারে এখনো বিস্তারিত কিছু জানা যায়নি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন..