আইপিএলে রাজস্থানের ৭.২০ কোটি টাকা পানিতে!

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৭ এপ্রিল থেকে পর্দা উঠতে যাচ্ছে আইপিএলের ১১তম সিজনের। টানা দুই বছর নিষেধাজ্ঞা কাটিয়ে এবারের আসরে ফিরেছে রাজস্থান রয়্যালস। চলতি বছরের জানুয়ারির আইপিএল নিলামে ৭.২০ কোটি টাকায় ওয়েস্ট ইন্ডিজের তরুণ অলরাউন্ডার জোফারকে কেনে রাজস্থান রয়্যালস ফ্যাঞ্চাইজি৷ কিন্তু আসন্ন আইপিএলে তাকে নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

চলতি পাকিস্তান সুপার লিগে পরপর দুই ম্যাচে দারুণ বোলিং করেন জোফরা। কিন্তু এরপরেই ইনজুরিতে পড়েন তিনি। সাইড স্ট্রেনের কারণে পাকিস্তান সুপার লিগে দুই ম্যাচ খেলেই ছিটকে গেছেন তিনি। বর্তমান সময়ে টি-টোয়েন্টি ক্রিকেটে অন্যতম এক আবিষ্কার মনে করা হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ এই তরুণ সেন্সেশনকে। কিন্তু পাকিস্তান সুপার লিগে তার ইনজুরিতে পড়া এখন অনিশ্চিত করে দিয়েছে তার আইপিএলে খেলা।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে এখনো অভিষেক না হলেও বিশবের বিভিন্ন ক্রিকেট লিগে ইতিমধ্যেই পরিচিতি তৈরি করে নিয়েছেন তরুণ এই ক্রিকেটার৷ চলতি পাকিস্তান সুপার লিগে কোয়েটা গ্ল্যাডিয়েটার্সের হয়ে দুই ম্যাচ খেলেছেন তিনি। আর সেই দুই ম্যাচে পাঁচ উইকেট পেয়েছেন এই অলরাউন্ডার৷ কিন্তু এরপরই সাইড স্ট্রেনের চোটে পিএসএল থেকেই ছিটকে যান তিনি৷ এমনকি ইনজুরি কাটিয়ে কবে বাইশ গজে ফিরবেন সেটাও নিশ্চিত নয়।

আর তাই রাজস্থান ফ্যাঞ্চাইজির যে কপালে হাত তা বলার অপেক্ষা রাখে না৷ আগামী ৯ এপ্রিল সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে রাজস্থান রয়্যালস৷তার আগে জোফরার সেরে ওঠার সম্ভবনা নেই বললেই চলে৷ আর তাই আইপিএলে তার খেলা নিয়ে রয়েছে শঙ্কা।