আজকের ম্যাচে বাংলাদেশের অধিনায়ক কে ? সাকিব নাকি রিয়াদ ?

বৃহস্পতিবার দুপুরে শ্রীলঙ্কার উদ্দশ্যে দেশ ছাড়েন সাকিব। বিকেল ৫ টায় কলম্বোর বন্দরনায়েক আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে গণমাধ্যমের সামনে আসেন দলের প্রধান কোচ কোর্টনি ওয়ালশ। সংবাদ সম্মেলনে ওয়ালশই সাকিবের ফেরার খবর জানান। সাকিবের ফেরার খবরে সাদামাটা সংবাদ সম্মেলনের রঙ পালটে যায়। সাংবাদিকদের একের পর এক প্রশ্ন ঘিরে ধরে ওয়ালশকে।

সাকিবের দলে ফেরা নিয়ে ওয়ালশ বলেন, ও দলেই ছিল কিন্ত শেষ মুহূর্তে বাদ পড়েছে। আমরাও আশা করেছিলাম সে এই সিরিজেই ফিরবে। সেটিই হল। তাই এ নিয়ে আমরা খুব বেশি ভাবছিনা।

সাকিবের ফেরায় গুঞ্জন উঠেছে আজকের ম্যাচে অধিনায়ক থাকবেন কে। সাকিব নাকি তার পরিবর্তে গত ৫ ম্যাচে অধিনায়কের দায়িত্বে থাকা মাহমুদুল্লাহ রিয়াদ।

তবে দলের একটি নির্ভরযোগ্য সুত্রে জানা গেছে, রিয়াদকে এক ম্যাচের জন্য কষ্ট দিতে চাননা টিম ম্যানেজম্যান্ট। তাই এই ম্যাচেও অধিনায়কের দায়িত্বে রিয়াদই থাকবেন বলে বলা চলে।

এমন গুঞ্জন শোনা গেলেও নিশ্চিতভাবে বলা যাচ্ছেনা আসলে কে থাকবেন শ্রীলঙ্কার বিপক্ষে দলনায়কের ভূমিকায়।

আজ শুক্রবার কলম্বোর প্রেমাদাসায় লিগ পর্বের শেষ ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। যে দল জিতবে সেই দলই খেলবে ফাইনালে ভারতের বিপক্ষে। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়।