আজ আদালতে যাচ্ছেন খালেদা জিয়া!
The news is by your side.

আজ আদালতে যাচ্ছেন খালেদা জিয়া!

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলার শুনানিতে আজ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে হাজির করার দিন ধার্য রয়েছে। চলতি মাসের ১৩ তারিখ ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামান কারা কর্তৃপক্ষকে এ আদেশ দেন।

খালেদা জিয়াকে আজ আদালতে হাজির করা হতে পারে এমন সম্ভাবনা থেকে বকশিবাজারের বিশেষ আদালত এলাকা ও পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগার এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে বিপুল সংখ্যাক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার একেএম এহসানুর রহমান সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, আমরা আশা করছি বুধবার ম্যাডামকে (খালদা জিয়া) আদালতে হাজির করা হবে।

গত ১৩ মার্চ পুরানো ঢাকার বকশি বাজারের বিশেষ জজ আদালতের বিচারক আখতারুজ্জামান খালেদা জিয়ার এ মামলায় শুনানির জন্য দিন ঠিক করেন। পাশাপাশি তাকে আদালতে হাজিরের নির্দেশ দেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মোশাররফ হোসেন কাজল বলেন, এ মামলায় এখন আসামিপক্ষের যুক্তি তর্ক উপস্থাপনের জন্য দিন ঠিক ছিল। খালেদা জিয়া আরেকটি মামলায় সাজা পেয়ে কারাগারে আছেন তাই তাকে এ মামলায় আদালতে হাজির করার জন্য হাজিরা পরোয়ানা জারির আবেদন করেছিলাম।

খালেদা জিয়ার পক্ষের আইনজীবীরা তার জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করেন। আদালত দুই পক্ষের বক্তব্য শুনে এ মামলায় খালেদা জিয়ার জামিনের মেয়াদ ২৭ মার্চ পর্যন্ত বাড়িয়েছেন।