আমি স্বার্থপর নই : মেসি

স্বার্থপর কথাটির সাথে একেবারেই বেমানান আর্জেন্টিনার অধিনায়ক ক্ষুদে জাদুকর লিওনেল মেসির বিরুদ্ধে । ফুটবলের ইতিহাসে এমন কতা তার বিরুদ্ধে শোনা যায়নি।কিন্তু ব্ররম্নমান সময়ে একটি বিষ্য নিয়ে বেশ আলোচানা হচ্ছে মেসি আগের মত বল নিয়ে দৌড়ান না। তবে এই ফুটবলের বর পুত্র অভিযোগ একেবারেই উড়িয়ে দিলেন। তিনি বলেন বল নিয়ে আগের মতই দৌড়ান তবে খেলার ধরণ পালটে ফেলেছেন। যার দরুনদৌড় সেভাবে চোখে পড়ে না।

মেসি বলেন,আগে বল পেলেই চিন্তা করতেন গোল করার। তাই বল ধরেই তাই প্রতিপক্ষের রক্ষণ তেড়েফুড়ে ছুটতেন গোলমুখে।কিন্তু এখন নিজের খেলার ধরণ, পজিশন, দলে নিজের ভূমিকা পাল্টে ফেলেছেন। মেসি বলেন ,তিনি আগের থেকে আরো অনেক বেশি টিম-খেলোয়াড়।

সামনেই আন্তর্জাতিক বিরতি। বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে মেসি খেলতে যাচ্ছেন দুটি প্রীতি ম্যাচ। ক্লাব বার্সার কথা ভুলে মেসির ভাবনায় এখন ইতালি ও স্পেনের বিপক্ষে সেই দুটি প্রীতি ম্যাচ। তার নজর এখন সে দিকেই।

মেসি বলেন, আগে আমি বল পেলে নিজে গোল করার চেষ্টা করতাম। এখন আমি দলের জন্য বেশি খেলি। নিজে গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে গোল করাই। সব বল থেকেই এখন আর নিজে গোল করার চেষ্টা করি না।

মেসি যোগ করেন, বলতে গেলে আমি স্বার্থপর নই। বিভিন্ন পজিশন থেকে আমি খেলা তৈরির চেষ্টা করি। আগের মতোই দৌড়াই। তবে একটু আলাদা অ্যাঙ্গেলে। যাতে দল উপকৃত হয়।