ইউটিউবে অঙ্ক শিখিয়ে রাতারাতি বিশ্ব হিরো কে এই স্কুল শিক্ষক! – bd24report.com
Take a fresh look at your lifestyle.

ইউটিউবে অঙ্ক শিখিয়ে রাতারাতি বিশ্ব হিরো কে এই স্কুল শিক্ষক!

ইউটিউবে অঙ্ক শেখানোর ক্লাস নেয়ার ভিডিও ছেড়ে সারা দুনিয়ায় তারকা-খ্যাতি পেয়েছেন একজন অস্ট্রেলিয়ার গণিত শিক্ষক এডি উ। এই শিক্ষকের ছাত্রছাত্রীদের অঙ্ক শেখানোর প্রাণবন্ত পদ্ধতির ভক্ত হয়ে উঠেছেন অনেকেই। তিনি অস্ট্রেলিয়ার লোকাল হিরো পুরস্কারও পেয়েছেন।

সম্প্রতি শিক্ষকদের জন্য একটি বৈশ্বিক পুরস্কারের চূড়ান্ত পর্বে মনোনয়নও পেয়েছিলেন। এরপর এডি উ পরিণত হয়েছেন ইউটিউবের সবচেয়ে বিখ্যাত অঙ্কের শিক্ষকে। সারা দুনিয়ার হাজার হাজার ছাত্রছাত্রী তার অঙ্ক শেখানোর ভিডিও দেখেছেন। তিনি সিডনির একটি হাইস্কুলে অঙ্কের প্রধান শিক্ষক।

তিনি বলছিলেন, ভিডিওতে তার কথা শুনে এমন লোকও আছে যারা ভাবেন যে এই এশিয়ান লোকটা কে? “আমি দেখাতে চাই যে গণিত জিনিসটা সবাই বুঝতে পারবে, এর ভেতরে ঢুকতে পারে। অনেকে আমার ইংরেজির অস্ট্রেলিয়ান টান ভালো করে বুঝতে পারে না।

এডি উ জানান, তিনি প্রথম যখন এসব ভিডিও তৈরি করতে শুরু করেছিলেন, তখন সেগুলো ছিল একজন মাত্র ছাত্রের জন্য। ছাত্রটি তখন খুবই অসুস্থ ছিল। অনেকগুলো ক্লাসে উপস্থিত থাকতে পারেনি। তার জন্যই তিনি ভিডিওগুলো তৈরি করেছিলেন। এখন যখন আমি দেখছি শুধু অস্ট্রেলিয়া নয় সারা দুনিয়ায় অসংখ্য লোক আমার ভিডিও দেখছে এবং পছন্দ করছে, এটা আমাকে দারুণ বিস্মিত করে,” বলছিলেন তিনি, “আমি ভাবি আর অবাক হই – কিভাবে এটা সম্ভব হলো?”

এডি উ এখন অস্ট্রেলিয়ার এক হিরোতে পরিণত হয়েছেন। শিক্ষায় তার অবদানের জন্য তিনি অস্ট্রেলিয়ার ‘লোকাল হিরো’ পুরস্কার পেয়েছেন। এডি উর লক্ষ্য হচ্ছে গণিত জিনিসটাকে খুব সহজ ভাষায় বুঝিয়ে দেয়া।

তিনি বলছেন, আমি যেটা চাই সেটা হলো লোকে যেন উপলব্ধি করে যে অঙ্ক ব্যাপারটা ভীতিকর কোনো কিছু নয়। এমন কিছু নয় যা শুধু কিছু মেধাবী লোকের জন্য। আমি দেখাতে চাই যে গণিত জিনিসটা সবাই বুঝতে পারবে, এর ভেতরে ঢুকতে পারে। একটা কথা আছে আপনি যতক্ষণ কোনো কিছু বুঝতে না পারবেন ততক্ষণ পর্যন্ত সেটা হলো ম্যাজিক। আর ব্যাপারটা বুঝে ফেলার পর তা পরিণত হয় গণিতে।”

ইউটিউবে এখন এডি উ’র ভিডিও আছে সাড়ে তিন হাজারেরও বেশি। আর তার সাবস্ক্রাইবারের সংখ্যা এখন প্রায় দুই লাখ ৪০ হাজার।

Leave A Reply

Your email address will not be published.