উপদেষ্টা পেল বাংলাদেশ ক্রিকেট দল

চন্ডিকা হাতুরুসিংহের বিদায়ের পর প্রধান কোচ ছাড়াই চলছে বাংলাদেশ ক্রিকেট । এই জন্য বিভিন্ন কোচের সঙ্গে যোগাযোগ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু এখনো চূরান্ত হয়নি বাংলাদেশের কোচ । যে ব্যাক্তির ২০০৯-এ ভারত ও ২০১২-তে টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠে দক্ষিণ আফ্রিকা সেই গ্যারি কার্স্টেনের দিকে তাকিয়ে আছে বাংলাদেশ।

তবে কার্স্টেনকে বিসিবি কোচ হওয়ার প্রস্তাব দিলেও তিনি রাজি হননি। তবে তিনি বাংলাদেশের দলের পরামর্শকের দায়িত্বে থাকার ইচ্ছা জানালেও শর্ত জুড়েদেন। সেই শর্তের কারণে বিসিবি সাড়া দেয়নী। যার কারণে তার সাথে আলোচনা বেশি দূর এগোয়নী।

সম্প্রতি কার্স্টেনকে বাংলাদেশ দলের উপদেষ্টা হিসেবে আনার জন্য আবারো আলোচনা চালিয়ে যাচ্ছে বিসিবি। এ বিষয়ে গতকাল বিসিবি পরিচালক জালাল ইউনূস বলেন, কার্স্টেনের সঙ্গে আমাদের কথা হয়েছে। যদিও দু’পক্ষের মধ্যে এখন পর্যন্ত কোনো ফাইনাল আলোচনা হয় নাই। তবে আসন্ন ভারতীয় প্রিমিয়ার লীগ (আইপিএল) শেষ হওয়ার পর তিনি (কার্স্টেন) আমাদের তার সিদ্ধান্ত জানাবেন বলে জানিয়েছেন।

জালাল ইউনূস আরো বলেন, সবকিছু চূড়ান্ত হলে কার্স্টেন বাংলাদেশ জাতীয় দলের পাশাপাশি বাংলাদেশ এ দল ও অনূর্ধ্ব-১৯ দল নিয়ে কাজ করবেন। তিনি আরো বলেন, হেড কোচের বিষয়টি অবশ্যই আমাদের চিন্তায় রয়েছে। তবে কার্স্টেন আমাদের সঙ্গে শুধুমাত্র উপদেষ্টা হিসেবে কাজ করবেন।