এই মাত্র পাওয়া: বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচ না হওয়ার শঙ্কা

নিদাহাস ট্রফিতে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। সিরিজের প্রথম ম্যাচে ভারতের কাছে হেরে যায় টাইগাররা। এবার ঘুরে দাঁড়ানোর লক্ষ্য নিয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে রিয়াদবাহিনী।

ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাত টায়। তবে ম্যাচের আগে শ্রীলঙ্কায় হানা দিয়েছে বৃষ্টি। তাতে বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচ মাঠে গড়ানো নিয়ে বড় বিপদ। এই বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচ মাঠে গড়ানো অনিশ্চিত।

Advertisement

প্রসঙ্গত, কেবল ক্রিকেটেই নয়, জীবনে যেমন খেলাতেও তেমন। উত্থান-পতন থাকবেই, এর বাইরে সমানতালে চলার নজির কমই। তবে আপনিও মানবেন, ক্রিকেটে ওঠা-নামার মাত্রাটা একটু বেশিই। সকালে আমির বিকালে ফকির- ক্রিকেটে এমন হয় হর-হামেশাই। আবার অনেক নামি খেলোয়াড়ও হঠাৎ খেই হারিয়ে ফেলেন। মনে হবে তিনি যেন খেলতেই পারেন না। আজ একটি জয়ের জন্য চেয়ে থাকবে ১৬ কোটি মানুষের ৩২ কোটি চোখ।

নায়ক থেকে খলনায়ক হতে সময় লাগে না। ক্রিকেটের পরিভাষায় ব্যাড-প্যাচ। কিছুতেই যেন কিছু হয় না। খারাপ সময় কাটতেই চায় না। দর্শকরাও মানতে নারাজ। ভালোবাসার তারকাকে ছুড়ে ফেলতে সময় লাগে না।

এক বছর আগের বাংলাদেশ আর এখনকার বাংলাদেশ- মানে ক্রিকেট দলের কথা বলছি। কতটা উল্টোমুখী। উড়তে উড়তে ধপাস! যেন কখনো দাঁড়াতেই শেখেনি। সাকিব আল হাসানের ছুটি যেন কুফা হয়ে এলো। দক্ষিণ আফ্রিকা সফরে টেস্টের জন্য গেলেন না তিনি। কোচ-ক্যাপ্টেন দ্বন্দ্ব প্রকাশ্যে এলো। এরপর তামিম হলেন অসুস্থ। টি-২০ নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন মাশরাফি আগেই। সাকিবের নেতৃত্বে টি-২০ সিরিজ খেলা হলো। টানা ব্যর্থতার পরে দল ফিরলো দেশে। এরপর নেতৃত্ব হারালেন মুশফিক। বাংলাদেশের দায়িত্ব ছেড়ে দিলেন চন্ডিকা হাথুরুসিংহে। বাংলাদেশ দল যেন হঠাৎ পথহারা নৌকা।