এবার একের পর এক সুসংবাদ পাচ্ছে কলকাতা!

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৭ এপ্রিল পর্দা উঠবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১১তম আসরের। তবে এ আসর শুরু হবার আগেই অনেক নাটক হয়ে যায় কলকাতা শিবিরে। নিলাম থেকে বাদ পড়েন গম্ভীরসহ বেশকিছু সিনিয়র খেলোয়াড়। এরপর ৯.৬ কোটি রুপিতে কেনা অস্ট্রেলিয়ান তারকা ক্রিস লিনের ইনজুরি বাড়তি চাপ ফেলে কলকাতা শিবিরে।

নিউজিল্যান্ডের বিপক্ষে কাঁধে চোট পায় ক্রিস লিন। যার ফলে পাকিস্তান সুপার লিগে অংশগ্রহণ করেননি তিনি। এমনকি আইপিএলে অংশগ্রহণ করবে কিনা তা নিয়েও তৈরি হয়েছিল শঙ্কা। অন্যদিকে ইনজুরিতে পড়েন ক্যারিবিয়ান তারকা আন্দ্রে রাসেল। তবে ক্রিস লিন ও রাসেলকে নিয়ে আশাবাদী কলকাতা।

কাঁধের চোট সারিয়ে প্রথম ম্যাচেই ফিরতে প্রস্তুত ক্রিস লিন। অন্যদিকে নেটে অনুশীলনে ব্যস্ত সময় কাটাচ্ছেন আন্দ্রে রাসেল। সেই সঙ্গে প্রথম দিক থেকেই খেলার ব্যাপারে আশাবাদী লিন। বলেন, ‘ডাক্তার এবং ফিজিওরা আমার শারীরিক অবস্থার দ্রুত উন্নতি দেখে খুশি। দ্রুত অবস্থার উন্নতি হচ্ছে। মনে হচ্ছে সবকিছু এভাবে চললে আইপিএলে প্রথম ম্যাচ থেকেই খেলতে কোনও সমস্যা হবে না। আর যদি সেটা না হয়, তাহলেও পৃথিবীটা শেষ হচ্ছে না। আমি আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি।’