এবার জিম্বাবুয়ের কাছে ২ রানে হারল আফগানিস্তান

বিশ্বকাপ বাছাই পর্বে প্রথম ম্যাচের মতই দ্বিতীয় ম্যাচেও হেরে গেল ফেভারিট তকমা লাগানো আফগানিস্তান। সাম্প্রতিক সময়ে শক্তিশালী হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করা আফগানিস্তান নিজেদের দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ের কাছে হেরেছে ২ রানে। জিম্বাবুয়ের করা ১৯৬ রানের জবাবে ১৯৪ রানে থেমেছে তাদের পথ চলা।

প্রথমে ব্যাট করতে নেমে আফগান বোলারদের দাপটে মাত্র ১৯৬ রানে অল আউট হয় প্রথম ম্যাচে ৩৮০ রান করা জিম্বাবুয়ে। আগের ম্যাচে সেঞ্চুরীয়ান টেইলর আজ করেন ৮৯ রান। আরেক সেঞ্চুরীয়ান রাজা করেন ৬০ রান। মুলত এই দুই তারকার ব্যাটেই মোটামুটি মানের এই রান সংগ্রহ করে জিম্বাবুয়ে।

আফগানিস্তানের মুজিব ও রশিদ খান ৩টি করে উইকেট লাভ করেন।

জবাবে জিম্বাবুয়ের মতই এগিয়ে যায় আফগানদের ইনিংস। মাত্র ৫৮ রানে ৩ উইকেট হারানো আফগানিস্তান একসময় জয়ের স্বপ্ন দেখা শুরু করে রহমত শাহ ও মোহাম্মদ নবীর ব্যাটে। দুজনে মিলে ৯৮ রানের জুটি গড়ে দলকে নিয়ে যান দেড়শর উপারে।

তবে দলীয় ১৫৬ রানের মাথায় ব্যক্তিগত ৬৯ রান করা নহমত শাহ ও ১৬৩ রানের মাথায় ৫১ রান করা নবী আউট হলেই তাসের ঘরের মত ভেঙে পড়ে আফগানিস্তানের ইনিংস।এরপর জিম্বাবুয়ের বোলাররা চেপে বসে আফগান ব্যাটসম্যানদের উপর। আর শেষ পর্যন্ত ২ রান বাকি থাকতেই হয় অলআউট।

জিম্বাবুয়ের সিকান্দার রাজা ব্যাট হাতে অর্ধশতকের পর বল হাতেও নেন ৩টি উইকেট। ৪ উইকেট নেন মুজারবানি। অভিষেকে সারা জাগানো ভিটোরি নেন ২ উইকেট।