এবার ‘ডাবল হ্যাটট্রিক’ করলেন মাশরাফি!

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে আজ মঙ্গলবার অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে মাঠে নামে মাশরাফির আবাহনী। ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে শুরু থেকেই দুর্দান্ত পারফর্ম করে যাচ্ছিলেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফী বিন মর্তুজা। আজকের ম্যাচেও বল হাতে জ্বলে উঠেন মাশরাফি।

অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে ৬ উইকেট নেওয়ার পাশাপাশি হ্যাটট্রিক করেন তিনি। ৫০তম ওভারে টানা ৪ বলে ৪ উইকেট তুলে নেন ম্যাশ। অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবকে আবাহনীর দেওয়া ২৯১ রানের লক্ষ্যে খেলতে নেমে শাহরিয়ার নাফীসের সেঞ্চুরিতে জয়ের পথেই এগিয়ে যাচ্ছিল অগ্রণী। শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল মাত্র রানের।

আর শেষ ওভারে বল করতে আসেন মাশরাফি। একে একে ধীমান ঘোষ, আব্দুর রাজ্জাক, শফিউল ইসলাম ও ফজলে রাব্বীকে সাঝঘরে ফেরান মাশরাফি। যার ফলে ১১ রানে জয় পায় মাশরাফির দল। সেই সঙ্গে লিস্ট ‘এ’ ক্যারিয়ারে পঞ্চমবারের মতো ৫ উইকেট তুলে নেন মাশরাফী।

অস্ট্রেলিয়া এবং বেশ কিছু দেশে এভাবে টানা ৪ বলে ৪ উইকেট শিকার করলে তাকে ‘ডাবল হ্যাটট্রিক’ বলে। আর এটিকে দুটি সিকোয়েন্সে ভাগ করে। ১,২,৩ মানে হ্যাটট্রিক। এরপর ২,৩ ও ৪ এ আরেক হ্যাটট্রিক। কিন্তু আনুষ্ঠানিক স্বীকৃতি নেই এভাবে ‘ডাবল হ্যাটট্রিক’ এর।