এবার রোনালদোকে অনুসরন করবেন মেসি

লা লিগা জেতার কোন সম্ভাবনাই নেই রিয়াল মাদ্রিদের। তাই লিগে এখন সেরা চারে থেকে শেষ করতে পারলেই হয় যাতে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলা নিয়ে কোন ঝামেলা না থাকে। অন্যদিকে রিয়ালের এখন সবকিছুর মূলে আছে শুধুই চ্যাম্পিয়নস লিগ। সেটা জিততেই হবে। আর সেজন্য দলের সবচেয়ে বড় তারকা রোনালদো লা লিগায় ম্যাচ খেলছেন বেছে বেছে। খেলছেন আবার বিশ্রামে যাচ্ছেন। যেহেতু লা লিগা জয়ের সম্ভাবনা নেই তাই ঝুকি নিচ্ছেন না প্রতিটি ম্যাচ খেলার। কারন কিন্তু একটাই। কোন রকম ইনজুড়িতে পড়তে চাননা রিয়ালের সবচেয়ে বড় তারকা।

একে তো দলের সামনে চ্যাম্পিয়ন্স লিগের এখনও হাতছানি রয়েছে, তারওপর সামনেই বিশ্বকাপ। এ কারণেই, নিজেকে বাঁচিয়ে খেলার চেষ্টা করছেন রোনালদো।

অন্যদিকে নিজের ক্লাবে টানা খেলার মধ্যে রয়েছেন মেসি। প্রায় প্রতিটি ম্যাচেই মাঠে নামতে হচ্ছে তাকে। এমনিতেই রয়েছেন দারুণ ফর্মে। অন্যদিকে টানা খেলার কারণে চাপটাও মেসির ওপর পড়ছে বেশি।

তবে এবার রোনালদোর পথে হাটবেন মেসি। এমনটাই জানিয়েছে বার্সা ভিত্তিক স্পেনের ওয়েবসাইট দিয়ারিও গোল। তারা জানিয়েছে, মেসি এখন পরিকল্পনা করছে বেছে বেছে ম্যাচ খেলার। যাতে করে নিজেকে ইনজুড়ি মুক্ত রাখতে পারেন তিনি।