এবার স্মিথকে সরিয়ে দিবে অস্ট্রেলিয়ান সরকার!

ক্রিকেট যদি সবচেয়ে বড় প্রতারনা থাকে তাহলে সেটি হচ্ছে স্পট ফিক্সিং। আর তারপরেই যেটি থাকে সেটি হচ্ছে বল টেম্পারিং। ক্তহায় আছে চুরি বিদ্যা মহা বিদ্যা যদি না পড়ে ধরা। আর এই চুরি করতে গিয়েই ধরা পড়লেন অজি অধিনায়ক। সাউথ আফ্রিকার বিপক্ষে বল টেম্পারিং করতে গিয়ে নাতে ধরা পড়েন স্মিথ বাহিনী।

তবে স্মিথ নিজের দোষ স্বীকার করে নিয়েছেন। কিন্তু অস্ট্রেলিয়া সরকার বিষয়টি সহজভাবে নেয়নি। তার প্রমাণ পাওয়া গেলো অস্ট্রেলিয়ান স্পোর্টস কমিশনের বক্তব্যে। তারা বলেছে, ক্রিকেট অস্ট্রেলিয়া যাতে অনতিবিলম্বে স্টিভ স্মিথকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়।

অস্ট্রেলিয়ান স্পোর্টস কমিশন থেকে বলা হয়েছে, ‘আমরা খেলাধুলায় যে কোনো ধরনের প্রতারণার বিপক্ষে। অস্ট্রেলিয়ান স্পোর্টস কমিশন সব সময় খেলোয়াড়দের কাছে দেশকে প্রতিনিধিত্ব করার জন্য বিশুদ্ধ নৈতিকতা আশা করে এবং এটা অবশ্যই করতে হয়।’

তাদের পক্ষ থেকে আরো বলা হয়, ‘অস্ট্রেলিয়ান ক্রিকেট দল দেশের কাছে খুবই গুরুত্বপূর্ণ এবং আইকনিক। দেশের তরুণরা এই দলকে আদর্শ মনে করে। তারপরও স্টিভ স্মিথ যে কাজ করেছেন, তা লজ্জার। ক্রিকেট অস্ট্রেলিয়া তাকে অনতিবিলম্বে নেতৃত্ব থেকে সরিয়ে দিক।