কতটা কষ্ট দিয়েছে রিয়াল মাদ্রিদ!

২০০৮ সালে ব্রাজিলের প্রতিভাবান তারকা অ্যালিপ্পোকে কিনেছিল রিয়াল মাদ্রিদ। সেবার কৌতিনহোকে কেনার কথা ছিল রিয়াল মাদ্রিদের। তবে অ্যালিপ্পোকে কেনার কারনে কোতিনহোকে আর কিনেনি রিয়াল ।

তবে অ্যালিপ্পোর ক্যারিয়ার রিয়াল মাদ্রিদে সুখের হয়নি। তাকে যখন কিনেছিল তখন সে ইনজুড়িতে ছিল যা তার ক্যারিয়ারই শেষ করে দিয়েছিল। এবার সেসব নিয়েই মার্কাকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, রিয়াল মাদ্রিদ আমাকে সেময় সাহায্য করেনি।

তিনি বলেন, যখন তারা আমাকে কিনেছিল তখন তারা জানত আমার ইনজুড়ির কথা। কিন্তু তারা আমাকে চিকিৎসা করায়নি। তারপর যখন আমি প্রত্যাশা অনুযায়ী খেলতে পারছিলাম না তখন বেনফিকা আমাকে সাহায্যের হাত বাড়ায়। তারা আমাকে চিকিৎসা করায়। তখন আমি অস্ত্রোপোচার ছাড়াই সুস্থ হতে অনেক চেষ্টা করেছিলাম। কিন্তু সফল না হয়ে আমার অস্ত্রোপোচার করাতে হয়।

এর কিছুদিন পর আমার লিগামেন্টের ইনজুড়ির কারনে আবারো অস্ত্রোপোচার করাতে হয়। এরপর আমি সাইপ্রাসে লোনে চলে যাই। কিন্তু সেখানেও আমার লড়াই করতে হয়েছিল নিজের সাথেই। তারপর কোচের সাথেও সমস্যার কারনে চলে আসি গ্রিসে। গ্রিসে তাদের ভাষা বুঝতেই পারতাম না। সবসময় অবসাদে ভুগতাম। এরপর আমি একনজন মনোবিদের সাথে দেখা করি এবং ফুটবলকে বিদায় জানানোর সিদ্ধান্ত নেই।

এরপর আমি ব্রাজিলে ফিরে আসি এবং নিজের কাজ ও পড়াশোনা নিয়ে ব্যস্ত হই। তবে সেখানে আমি একটি ছোট দলের হয়ে আবারো খেলা শুরু করি । এরপর অনেক বাধা অতিক্রম করে বর্তমানে আমি ফোরটালেজাতে আসি এবং এখানে আমি ভালো আছি।