কার্তিক-বিজয়ের তিক্ত সম্পর্ক, নেপথ্যে নারী কেলেঙ্কারি!

নিদাহাস ট্রফির ফাইনালে বাংলাদেশের বিরুদ্ধে দুর্দান্ত জয়ের জন্য যাঁরাই ভারতীয় দলকে অভিনন্দন জানিয়েছেন, তাঁরা প্রত্যেকেই বিশেষ ধন্যবাদ জানিয়েছেন দীনেশ কার্তিককে।। কারণ তাঁর অতিমানবিক ইনিংস ছাড়া ভারতের জয় সম্ভব ছিল না। শেষ বলে ছয় মেরে দলকে জিতিয়ে গোটা দেশের কাছে নায়ক তিনি।

ভারতীয় দলকে শুভেচ্ছা জানাতে গিয়ে কার্তিককে সম্পূর্ণ উপেক্ষা করে গেলেন জাতীয় দলে তাঁরই সতীর্থ মুরলি বিজয়। যা নিয়ে তৈরি হয়েছে জোর বিতর্ক। ফের একবার সামনে চলে এসেছে কার্তিক-বিজয়ের তিক্ত সম্পর্ক। যার নেপথ্যে রয়েছেন একজন নারী। যিনি এখন মুরলি বিজয়ের স্ত্রী।

ঘটনার সূত্রপাত গত ১৮ তারিখ করা কার্তিকের একটি টুইটকে কেন্দ্র করে। ভারতীয় দলের অন্যান্য ক্রিকেটারদের মতোই দলকে অভিনন্দন জানিয়ে টুইট করেন বিজয়। অথচ সেখানে দীনেশ কার্তিকের নাম পর্যন্ত উল্লেখ করেননি তিনি। যার ফলে টুইটারেই বিজয়ের প্রবল সমালোচনা শুরু হয়। অনেকেই প্রশ্ন করেন, যে কার্তিক প্রায় হারা ম্যাচ জিতিয়ে ভারতকে চ্যাম্পিয়ন করলেন, তাঁকে কীভাবে উপেক্ষা করলেন ভারতীয় টেস্ট দলের এই ওপেনার?

এর পিছনে অবশ্য অনেকেই বিজয়-কার্তিকের তিক্ত সম্পর্কের কথা টেনে আনছেন। আসলে বিজয়ের বর্তমান স্ত্রী নিকিতা ছিলেন দীনেশ কার্তিকের প্রথমপক্ষের স্ত্রী।

২০০৭ সালে নিকিতাকে বিয়ে করেছিলেন দীনেশ কার্তিক। তখন কার্তিকের বয়স ছিল মাত্র ২১ বছর। দু’জনের প্রেম ছিল দীর্ঘদিনের। পারিবারিক বন্ধুত্বও ছিল কার্তিক এবং নিকিতার পরিবারের মধ্যে। কিন্তু দীনেশ কার্তিকের স্ত্রী থাকার সময়ই বিজয়ের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন নিকিতা।

এর পরে ২০১২ সালে নিকিতার সঙ্গে বিবাহবিচ্ছেদ হয় কার্তিকের। তখন নিকিতা অন্তসত্ত্বা ছিলেন। তার কিছুদিনের মধ্যেই নিকিতাকে বিয়ে করেন বিজয়। সেই থেকেই বিজয়ের সঙ্গে কার্তিকের সম্পর্কের অবনতির সূত্রপাত। এর পর থেকে তামিলনাড়ু এবং জাতীয় দলের এই দুই ক্রিকেটারের মধ্যে বাক্যালাপ বন্ধ। ভারতের দুরন্ত জয়ে মুরলি বিজয়ের টুইটের মধ্যেও সেই তিক্ত সম্পর্কের ছাপই থেকে গেল। টুইটারে অনেকেই বলে ফেলেন, পুরনো সম্পর্ক ভুলে কার্তিকের কৃতিত্বকে কুর্নিশ জানানো উচিত ছিল বিজয়ের।

কার্তিকের সঙ্গে নিকিতার বিবাহবিচ্ছেদ এবং তাঁর সঙ্গে বিজয়ের বিয়ে— গোটা পর্বটাই অবশ্য দু’পক্ষ অত্যন্ত শালিনতার সঙ্গে মিটিয়েছিল। বিষয়টি নিয়ে প্রকাশ্যে মন্তব্য বা কাদা ছোড়াছুড়ির মধ্যে যাননি কেউই। নিকিতার সঙ্গে সম্পর্ক ভুলে স্কোয়াশ তারকা দীপিকা পাল্লিকলকে বিয়ে করেছেন কার্তিক। দু’জনে যথেষ্ট সুখী। একই কথা বলা যায় বিজয়-নিকিতা সম্পর্কেও। তবু পুরনো সেই সম্পর্কই ফের নতুন বিতর্ক তৈরি করল।