ক্যারিবীয়দের বিপক্ষে দলে আফ্রিদি!

গত রোববার শেষ হয়েছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) তৃতীয় আসর। এবারের টুর্নামেন্টের ফাইনাল ম্যাচের সফল আয়োজক হিসেবে সুনাম কুড়িয়েছে করাচি। দেশটির অন্যতম প্রধান এই শহরে অবস্থিত জাতীয় স্টেডিয়ামে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। দীর্ঘ নয় বছর পর এপ্রিলে শুরু হচ্ছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। আগামী ১, ২ ও ৩ এপ্রিল ক্যারিবীয়দের বিপক্ষে শুরু হচ্ছে ছোট ফরম্যাটের সিরিজটি। আর এজন্য বোর্ডের পক্ষ থেকে ১৫ সদস্যের দলও ঘোষণা করা হয়েছে।

সোমবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ঘোষণা করা দলে অধিনায়ক হিসেবে রয়েছেন সরফরাজ আহমেদ। তবে কপাল পুড়েছে পিএসলের ১৩ ম্যাচে ৪২৫ রান করা কামরান আকমলের। খারাপ ফিল্ডিংয়ের জন্য ৩৬ বছর বয়সী এই ব্যাটসম্যান প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক এবং কোচ মিকি আর্থারের মন জয় করতে পারেননি।

দলে নতুন মুখ হিসেবে দেখা যাবে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ এবং পিএসলে লাহোর কালানদার্সের হয়ে পেস জাদু দেখানো শাহিন শাহ আফ্রিদিকে। তার সঙ্গে সুযোগ হয়েছে পিএসলের চ্যাম্পিয়ন দল ইসলামাবাদ ইউনাইডেটের আসিফ আলী ও হুসেন তালাতের।

সবশেষ ২০০৯ সালের ফেব্রুয়ারিতে এই মাঠে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছিল পাকিস্তান। ওই সিরেজেই লাহোরে সন্ত্রাসী হামলার পর নিজেদের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজনের নিষেধাজ্ঞা পায় পিসিবি। ক্রিকেট ফিরেছে তাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজটি শুরু হবার আগে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা।

পাকিস্তান দল:

আহমেদ শেহজাদ, ফখর জামান, বাবর আজম, শোয়েব মালিক, আসিফ আলী, সরফরাজ আহমেদ (অধিনায়ক), হুসেইন তালাত, ফাহিম আশ্রাফ, মোহাম্মদ নেওয়াজ, শাদাব খান, মোহাম্মদ আমির, হাসান আলী, রাহাত আলী, উসমান খান সিনওয়ারি, শাহিন শাহ আফ্রিদি।