গোলমেশিন রোনালদো থামবে কোথায়!

চ্যাম্পিয়নস লিগের রাজত্ব যেন নিজের হাতেই তুলে নিয়েছেন রোনালদো। যেখানে অনেক তারকা গোলের জন্য মাথা ঠুকে মরে সেই ট্রুনামেন্টটিকেই নিজের ফেভারিট বানিয়ে নিয়েছেন এই পর্তুগীজ তারকা।

চলতি মৌসুমে চ্যাম্পিয়নস লিগে রোনালদোর গোল ১২টি। এজন্য তিনি খেলেছেন ৮টি ম্যাচ। তার গোলের চেয়ে পুরো বার্সালোনার গোলও ২টি কম আছে। আর চ্যাম্পিযনস লিগে দুর্দান্ত রোনালদো টানা ৯ ম্যাচে গোল করে ছুয়েছেন সাবেক ম্যানইউ তারকা রুদ ভ্যান নিসটেলরয়ের রেকর্ড।

চ্যাম্পিয়নস লিগে শেষ ১৩ ম্যাচে রোনালদোর গোল ২২টি। এর মধ্যে জোড়া গোল করেছেন ৮ বার যার মধ্যে দুটিকে পরিণত করেছেন হ্যাটট্রিকে। দুই হ্যাটট্রিকের একটি এসেছে বায়ার্নের বিপক্ষে অন্যটি অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে।

হ্যাটট্রিক ছাড়া বাকি ছয় জোড়া গোল এসেছে বায়ার্ন, জুভেন্টাস, বুরুশিয়া, অ্যাপোয়েল (২ বার) ও পিএসজির বিপক্ষে।

সব মিলিয়ে রোনালদো এই ২২ গোলের মধ্যে বায়ার্নের বিপক্ষে ৫টি, অ্যাতলেটিকোর বিপক্ষে ৩ টি, জুভেন্টাসের বিপক্ষে ২টি, আ্যাপোয়েলের বিপক্ষে ৪টি, টটেনহামের বিপক্ষে ২টি, বুরুশিয়ার বিপক্ষে ৩টি ও পিএসজির বিপক্ষে করেছে ৩ গোল।

মৌসুমের শুরুতে লা লিগায় ধুকতে থাকা রোনালদোকে দেখে অনেকেই বলেছিল, রোনালদোর সেরা ফর্ম শেষ। কিন্তু তাদের ভুল প্রমান করে ২০১৮ সালটি ক্যারিয়ারের সেরা ফর্মেই শুরু করেছে ৩৩ বছরের রোনালদো।