জিদানকে পিএসজির কোচ হিসেবে চায় খেলাফি

0

নেইমার-কিলিয়ান এমবাপ্পের পর এবার পিএসজি মালিক নাসের আল খেলাফির নজর রিয়াল মাদ্রিদের হৃদপিন্ড কোচ জিনেদিন জিদানের দিকে। উনাই এমেরির পরিবর্তে জিদানকেই কোচ হিসেবে চাচ্ছে খেলাফি।

রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলর দ্বিতীয় লেগে মুখোমুখি হবে পিএসজি। প্রথম লেগে ৩-১ গোলে হেরে যাওয়ায় এই ম্যাচটিতে কমপক্ষে ২-০ গোলে জিততে হবে পিএসজিকে। যদি রিয়াল মাদ্রিদের বিপক্ষে এই ঐতিহাসিক কামব্যাক করতে না পারে তাহলে পিএসজির কোচ উনাই এমেরির চাকরি ঝুলে যাবে সুতোয়। আর সেইখানে ফরাসি লিজেন্ড জিদানকেই পার্ক দ্য প্রিন্সেসের রাজা বানাতে চায় খেলাফি।

জিনেদিন জিদানের আলাদা একটা মুল্য আছে ফুটবল বিশ্বে। হাইপ্রোফাইল কোচের সাথে সে একজন ফুটবল লিজেন্ড। ইতিহাসের সেরা তারকাদের তালিকায় তাকবে তার নাম। তাই এমন একজন পিএসজির কোচ হলে ক্লাবেরও মান বাড়বেই। এছাড়াও জিদান একজন চ্যাম্পিয়ন। সে জানে কিভাবে চ্যাম্পিয়নস লিগ জিততে হয় যা পিএসজির অনেক সাধনার বস্তু। তাই এমন একজনকেই কোচ হিসেবে চাচ্ছে তারা।

এটা এখন আর কোন সিক্রেট বিষয় নয় যে, যদি নুন্যতম সুযোগও থাকে জিদানকে রিয়াল থেকে বেড় করে আনার সেই চেষ্টাটাই করবে নাসের আল খেলাফি। কারন, রিয়াল মাদ্রিদের চলতি মৌসুমটি এরই মধ্যে দুটি ট্রফি হাতছাড়া হয়ে গেছে। বাকি আছে চ্যাম্পিয়নস লিগ। সেখানেও হাতছাড়া হলে রিয়ালে জিদানের চাকরি থাকবে শঙ্কায়। আর সেই সুযোগটাই চাচ্ছে পিএসজি।

খেলোয়ার থাকা অবস্থায় জিদান পিএসজির বিপক্ষে বেশ কয়েকবারই মুখোমুখি হয়েছি। এরমধ্যে ক্যাননেসের হয়ে পিএসজির বিপক্ষে ৩-২ গোলে হেরেছিল। এরপর বোরডাক্সের হয়ে ৫-০, ৪-১, ৩-০ ও ০-০ গোলে ড্র করেছিল পিএসজির বিপক্ষে।

তবে জুভেন্টাসে যোগ দেয়ার পর অধরা জয় পেয়েছিল জিদান। প্রথম লেগে ৬-১ ও পরের লেগে ৩-১ গোলে হারিয়েছিল পিএসজিকে। এবার কোচ হিসেবে সেই পিএসজির মাটিতে যাচ্ছেন জিদান, সাথে আছে রিয়াল মাদ্রিদ। দেখার বিষয়, পছন্দের কোচ জিদান খেলাফিকে কি উপহার দেয়।

Leave A Reply

Your email address will not be published.