জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ের শুরুতেই হোঁচট খেলো বাংলাদেশ

নিদাহাস ট্রফির নিজেদের তৃতীয় ম্যাচে ব্যাটিং করছে টিম টাইগাররা। প্রথম ম্যাচে ভারতের সাথে হারলেও দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে ফাইনালের আশা জাগিয়ে রেখেছে। শ্রীলঙ্কার ছুড়ে দেয়া ২১৫ রানের টার্গেট দুর্দান্তভাবে ধরে ফেলেন তারা। তুলে নেন ঐতিহাসিক জয়। শ্রীলঙ্কার বিপক্ষে জয়ে টুর্নামেন্টে টিকে থাকার লড়াইয়ে টিকে যায় বাংলাদেশ।

আজ জয়ের লক্ষে শক্তিশালী ভারতের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। বাংলাদেশ সময় সন্ধ্যা ৭ টা ৩০ মিনিটে ভারতের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। খেলাটি সরাসরি সম্প্রচার করছে চ্যানেল নাইন। টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।

জবাবে ব্যাট করতে নেমে দারুণ সুচনা করেছে ভারত। রোহিত-ধাওয়ানের ওপেনিং জুটিতে অর্ধশতক পূর্ণ করে ভারত। তবে ব্যক্তিগত ৩৫ রানে রুবেলের বলে বোল্ড হয়ে সাঝঘরে ফেরেন ধাওয়ান। এরপর মাঠে নামেন সুরেশ রায়না। রায়নাকে সাথে নিয়ে দুর্দান্ত এক ইনিংস খেলেন রোহিত। তবে ৪৭ রানে সৌম্যকে ক্যাচ দিয়ে রুবেলের বলে ফেরেন রায়না। এরপর মাঠে নামেন দীনেশ কার্তিক। তিনি ২ রানে অপরাজিত ছিলেন।

অন্যদিকে ৫ ছয় ও ৫ চারে ৮৯ রান করে রান আউট হন রোহিত। এরই ফলে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৭৬ রান করে ভারত। জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ১৭৭ রান।

দুই ওপেনার তামিম ও লিটন দাস শুরু করেন। কিন্তু ৭ রান করে আউট হন লিটন দান।  এরপর সৌম্য আউট হন ১ রানে। ৩.৪ ওভারে  ৩৫ রান করে ২ উইকেট হারিয়ে ব্যাট করছে বাংলাদেশ।