জয় হত্যার যড়যন্ত্রে সাংবাদিক শফিক রেহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

সাংবাদিক শফিক রেহমানসহ চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তার তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যার ষড়যন্ত্র মামলায় এ গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। তবে এ মামলার অপর আসামি আমারদেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান আদালতে হাজিরা দেওয়ায় তার বিরুদ্ধ পরোয়ানা ইস্যু করেনি আদালত।

আদালতের পল্টন থানার জিআর শাখার কর্মকর্তা জাহিদ মিয়া গ্রেফতারি পরোয়ানার বিষয়টি নিশ্চত করেছেন।

অপর তিন আসামি যুক্তরাষ্ট্র প্রবাসী জাসাস নেতা মোহাম্মদ উল্লাহ, রিজভী আহমেদ সিজার ও মিজানুর রহমান ভুইয়ার বিরুদ্ধে পরোয়ানা জারি করা হয়। এ তিনজনকে চার্জশিটে পলাতক হিসাবে উল্লেখ করা হয়েছে।

জাহিদ মিয়া বলেন, মঙ্গলবার (৬ মার্চ) চার্জশিটটি আমলে গ্রহণের বিষয়ে আদেশের জন্য ঢাকার মহানগর হাকিম সারাফুজ্জামান আনসারির আদালতে তোলা হয়। আদালত তা গ্রহণ করে পলাতক আসামিদের বিরুদ্ধে এ পরোয়ানা জারি করেন।

আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ এ মামলায় মাহমুদুর রহমান মঙ্গলবার আদালতে হাজিরা দিয়েছেন বলে জানিয়েছেন।

এ মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১১ সালের সেপ্টেম্বর মাসের আগে যেকোনো সময় থেকে এ পর্যন্ত বিএনপির সাংস্কৃতিক সংগঠন জাসাস-এর সহ-সভাপতি মোহাম্মদ উল্লাহ মামুনসহ বিএনপি ও বিএনপি নেতৃত্বাধীন জোটভুক্ত অন্যান্য দলের উচ্চপর্যায়ের নেতারা রাজধানীর পল্টনের জাসাস কার্যালয়ে, আমেরিকার নিউইয়র্ক শহর, যুক্তরাজ্য ও বাংলাদেশের বিভিন্ন এলাকার আসামিরা একত্রিত হয়ে প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়কে আমেরিকায় অপহরণ করে হত্যার ষড়যন্ত্র করেন।

ডিবি পুলিশের পরিদর্শক ফজলুর রহমান এ ঘটনায় ২০১৫ সালের ৩ আগস্ট বাদী হয়ে পল্টন মডেল থানায় মামলাটি করেন।