ট্রাম্প ও রুশ আঁতাতের গোপন তথ্য রাশিয়ান মডেলের কাছে

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও রুশ আঁতাতের তথ্য রয়েছে রয়েছে বলে দাবি করেছেন রাশিয়ান ‘আবেদনময়ী’ এক মডেল। রাশিয়ান ‘আবেদনময়ী’ আনাসতাসিয়া ভাসুকেভিচ এ মডেল নিজের ইন্সটাগ্রামে এমনটাই দাবি করেছেন। যিনি সবার কাছে নাস্তিয়া রিবকা নামেও পরিচিত।

থাই পুলিশ পাতায়ায় একটি তথাকথিত সেক্স ট্রেনিং সেশনের সময় এই মডেলসহ আরও নয়জনকে গ্রেপ্তার করে। পুলিশি হেফাজতে গেলো ২৬ ফেব্রুয়ারি গ্রেপ্তার হওয়ার পর এখনও আছেন এ মডেল। পরে নিজের মুক্তির বিনিময়ে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপের বিষয়ে তথ্য দিয়ে যুক্তরাষ্ট্রের সহায়তা চান তিনি।

অন্যদিকে থাই একজন অভিবাসী কর্মকর্তা বলেছেন, রিবকা বেলারুশের নাগরিক। কিন্তু তিনি রাশিয়ার পাসপোর্ট নিয়ে থাইল্যান্ডে প্রবেশ করেছেন।

পাতায়া কারাগারে নিয়ে যাওয়ার আগে ইন্সটাগ্রামে নিজের অ্যাকাউন্ট থেকে প্রকাশিত এক ভিডিওতে তাকে সাহায্য করতে মার্কিন সাংবাদিকদের অনুরোধ জানান তিনি।

তিনি বলেন, আমি ওই তদন্তে সহায়তা করতে পারবো। আমার কাছে ভিডিও ও অডিও প্রমাণ রয়েছে। আমাদের সম্মানিত আইনপ্রণেতাদের সঙ্গে প্রেসিডেন্ট ট্রাম্প ও পল ম্যানাফোর্ট এবং সবার যে সংযোগ রয়েছে, আমি অনেক কিছু জানি। আমি থাই কারাগারে আপনাদের সাহায্যের অপেক্ষায় আছি।

রাশিয়ার সবচেয়ে ধনী ও ক্ষমতাশালী ব্যক্তিদের সঙ্গে সম্পর্কের জের করে কয়েক সপ্তাহ আগে আলোচনায় আসেন রিবকা।