দলকে উৎসাহ দিতে শ্রীলঙ্কা যাচ্ছেন সাকিব!

সাকিব আল হাসানকে ছাড়াই নিদাহাস ট্রফি খেলতে রবিবার শ্রীলঙ্কায় পৌঁছেছে বাংলাদেশ দল। আজ বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় উদ্বোধনী ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কা ও ভারত মুখোমুখি হবে। ৮ মার্চ ভারতের বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচ। সবগুলো ম্যাচই হবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে।

বাংলাদেশের প্রাথমিক স্কোয়াডে রাখা হলেও আঙুলের ইনজুরি পুরোপুরি ঠিক না হওয়ায় শেষ পর্যন্ত বাদই পড়তে হয় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। দলে না থাকলেও শ্রীলঙ্কা যাচ্ছেন তিনি।

নিদাহাস ট্রফি সাকিবের অভাব পূরণ করতে দলে ডাকা হয়েছে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) রানে থাকা উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন কুমার দাসকে। দলে সাকিবের না থাকার পরিস্থিতি বদলানো যাচ্ছে না। কিন্তু খেলতে না পারলেও দলকে উৎসাহ দিতে তো দলের সাথে যোগ দিতে পারেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

মঙ্গলবার কলম্বো যাওয়ার কথা রয়েছে সাকিবের। সেখানে দুই দিন থাকবেন। সেখান থেকেই উড়াল দেবেন অস্ট্রেলিয়া। তারপর সেখানেই সাকিবের আঙুলের উন্নত চিকিৎসা হবে। এরই মধ্যে তার আঙুলের চিকিৎসাজনিত সব কাগজপত্র অস্ট্রেলিয়ায় পাঠিয়ে দেওয়া হয়েছে। সেখানকার অভিজ্ঞ একজন অর্থোপেডিক সার্জনের অ্যাপয়েনমেন্ট নেওয়ার চেষ্টা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এরই মধ্যে থাইল্যান্ডের দুজন অর্থোপেডিক সার্জনের শরণাপন্ন হয়েছেন সাকিব। সেখান থেকে আঙুলে থেরাপি দেওয়ার কথা বলা হয়েছে। আর এ কারণেই শ্রীলঙ্কায় ত্রিদেশীয় টি-টুয়েন্টি টুর্নামেন্টের দল থেকে শেষ মুহূর্তে ছিটকে গেছেন তিনি।