দারুণ এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে মেসি!

বিশ্ব ফুটবলে সেরাদের সেরা বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। বার্সেলোনার এই প্রাণভোমরার বাঁ পায়ের যাদুতে মুগ্ধ হননি এমন ফুটবল প্রেমি কমই আছে। মেসি মানেই প্রতিপক্ষের জালে বল। এখন পর্যন্ত ক্যারিয়ারে ৭৪৭ ম্যাচ খেলেছেন মেসি। ৬০০ গোল করেছেন তিনি। তবে এখনো ইউরোপের প্রতিযোগিতায় সেঞ্চুরি হয়নি মেসির। এবার সেই রেকর্ডের সামনেই দাঁড়িয়ে আছেন মেসি।

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে আজ আবারো চেলসির মুখোমুখি হবে বার্সেলোনা। বাংলাদেশ সময় রাত ১টা ৪৫ মিনিটে শুরু হবে ম্যাচটি। নূ ক্যাম্পে অনুষ্ঠিত এই ম্যাচেই ১০০ গোলের মাইলফলক স্পর্শ করার সুযোগ রয়েছে মেসির। চ্যাম্পিয়নস লিগ, উয়েফা সুপার কাপ এবং অন্যান্য ইউরোপের প্রতিযোগিতা মিলিয়ে ১২২ ম্যাচ খেলেছেন মেসি। যেখানে তার গোলসংখ্যা ৯৮। আর এই রেকর্ডে নাম লেখাতে হলে দুই গোল প্রয়োজন মেসির।

অন্যদিকে ১৫৪ ম্যাচে ১১৮ গোল করে মেসির আগেই এ রেকর্ড ছাড়িয়ে গেছেন রিয়াল মাদ্রিদের ক্রিস্টিয়ানো রোনালদো। তবে এ রেকর্ডে নাম লেখাতে হলে চেলসির বিপক্ষে ঘরের মাঠে বড় অবদান রাখতে হবে মেসির। কারণ চেলসির মাঠে ১-১ গোলে ড্র করেছিল বার্সা। এবার জিততে হলে হ্যাজার্ড, উইলিয়ানদের বিপক্ষে ক্যাম্প ন্যূ’তে জ্বলে উঠতে হবে মেসিকে। একই সঙ্গে বিশ্বের অন্যতম সেরা গোলরক্ষক বেলজিয়ামের থিয়াবো কোর্তোয়ার দেয়াল টপকাতে হবে তাকে।