দুই মুস্তাফিজের অনেক পার্থক্য বললেন ভারতীয় ক্রিকেটার

নিদাহাস ট্রফির ফাইনালে বিজয় শঙ্করকে করা মুস্তাফিজুর রহামানের অবিশ্বাস্য ওভারে গল্প এখন সবার মুখে মুখে। বিষাক্ত কাটারে ভরা ওভারটিতে মাত্র এক রান (লেগ বাই) ও এক উইকেট শিকার (মানিশ পান্ডে) করেছিলেন মুস্তাফিজ।

চাপের মুখে মুস্তাফিজের বিপক্ষে খেলা পাঁচটি বলের একটিতেও শঙ্করের ব্যাটের সংযোগ হয়নি। ভারতের হয়ে এই নিদাহাস ট্রফির অভিষেক হওয়া তামিল নাড়ুর এই অলরাউন্ডার বল হাতে নিজেকে চেনালেও সেই ফাইনাল ম্যাচেই প্রথমবারের মত ব্যাট করতে নামেন।

ডেথ ওভারে হার্ড হিটিংয়ের জন্য পরিচিত বিজয় শঙ্কর ফাইনালে মুস্তাফিজের ওভারে তার ব্যাটিং পারফর্মেন্সে বেশ হতাশ। তার ভাষায়, ‘ওই পাঁচটি বল খেলতে না পারায় আমি এখনো হতাশ। ম্যাচটা শেষ করে আসতে না পারায় আক্ষেপ আছে আমার।

আন্তর্জাতিক ক্রিকেটে নিজের প্রথম ইনিংসেই এমন সুযোগ সবসময় মিলে না। আমি যদি একটা ছয় মারতে পারতাম, তাহলে বিষয়টি ভিন্ন হতে পারতো। আমি এমন অবস্থায় ব্যাট করার জন্য নিজেকে গড়ে তুলেছি কিন্তু সময়মত পারফর্ম করতে পারি নি, এটা বেশি হতাশার।’

শঙ্কর ও মুস্তাফিজুর রহমান আইপিএলে একই দল সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলেছিলেন। একই নেটে একে অপরের বিপক্ষে অনুশীলন করেছিলেন এই দুই সাবেক সতীর্থ। তবে ম্যাচের সময়ের মুস্তাফিজ ও নেটের মুস্তাফিজে পার্থক্য অনেক, এমন অভিমত বিজয় শঙ্করের।

‘ম্যাচের সময়ের মুস্তাফিজ ও নেটের মুস্তাফিজে অনেক পার্থক্য। অন্য কোন দিন হয়তো আমি ওই পাঁচটি বল মিস করব না। আমি বলব না চাপে পড়ে আমি বল গুলো মিস করেছি, হয়তো ওইদিনটা আমার ছিল না।’