পিএসএলের টুর্নামেন্ট সেরা হলেন যিনি

পিএসএলের ৩য় আসরে সাব্বির-তামিমের দল পেশোয়ারকে হারিয়ে টানা ২য় বারের মতো শিরোপা জিতলো ইসলামাবাদ ইউনাইটেড। আর দলের এই জয়ে অসামান্য অবদান রাখেন উইকেটরক্ষক ব্যাটসম্যান লুক রঞ্চি। ২৬ বলে ৫২ রান করেন কখনো আইপিএল খেলতে না পারা নিউজিল্যান্ডের এই তারকা ব্যাটসম্যান।

টসে জিতে ব্যাটিং নিয়েও খুব একটা সুবিধা করতে পারেনি পেশোয়ার। ৩৮ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ফেলা দলটি নিয়মিত বিরতিতেই উইকেট খুইয়েছে। মাঝে ক্রিস জর্ডান আর লিয়াম ডসন একটু চেষ্টা করেছিলেন। জর্ডান ২৬ বলে ৩৬ আর ডসন ৩০ বলে ৩৩ রান করে ফেরার পরই বড় স্কোর গড়ার স্বপ্নটা ভেঙে গেছে পেশোয়ারের। শেষদিকে ওয়াহাব রিয়াজ ১৪ বলে ২৮ রানের ঝড় তুলে দলকে ৯ উইকেটে ১৪৮ রানের পুঁজি এনে দিয়েছেন।

জবাবে উদ্বোধনী জুটিতেই জয়ের ভিত পেয়ে যায় ইসলামাবাদ। লুক রঞ্চি আর শাইবজাদা ফারহান এই জুটিতে তুলেন ৯৭ রান। ২৬ বলে ৪ বাউন্ডারি আর ৫ ছক্কায় ৫২ রান করেন রঞ্চি। ৩৩ বলে ৪৪ করে আউট হন ফারহান। এরপর অবশ্য ১১৬ রানের ৬ উইকেট হারিয়ে বেশ বিপদে পড়ে গিয়েছিল ইসলামাবাদ। মাত্র ৬ বলে ৩ ছক্কায় হার না মানা ২৬ রানে সেই বিপদ কাটিয়ে দলকে চ্যাম্পিয়ন করার আনন্দে ভাসিয়েছেন লোয়ার অর্ডারের আসিফ আলী।

আর এই ম্যাচে ম্যান অফ দ্যা ম্যাচ হওয়ার পাশাপাশি টুর্নামেন্ট সেরাও হলেন কিউই এই ব্যাটসম্যান।