পিএসএলের সেরা ৫ এ আছেন তামিম

প্রত্যেকবারের মতো এবারের আসরটাও দুর্দান্ত কেটেছে বাংলাদেশী ওপেনার তামিম ইকবালের। দেশে ফিরে আসার আগে থেকে গেলেন পিএসএলের সর্বাধিক রান সংগ্রাহকের তালিকায়। পিএসএলের সর্বাধিক রান সংগ্রাহকের তালিকায় ৪র্থ স্থানে আছেন তামিম। পেশোয়ার জালমির হয়ে খেল তামিম ৩টি ম্যাচেই করেছেন ৩০ এর উপরে রান। যদিও পাননি কোন হাফ সেঞ্চুরি।

পেশোয়ারের হয়ে টানা তৃতীয় আসরে খেলতে যাওয়া এ ব্যাটসম্যান এবারের আসরে ৩৩.৫০ গড়ে করেছেন ১৩৪ রান। যাতে ছিলো ১০৭.২০ স্ট্রাইক রেটে ১৩৪ রান করার ক্ষেত্রে খেলেছেন ১৩টি চার ও ৩টি ছক্কার মার। অর্থাৎ, এবারের আসরে তার করা মোট রানের অর্ধেকই এসেছে বাউন্ডারি থেকে।

শুধু এই রেকর্ডেই নয়, তামিমের কাছে ছিলো আরো একটি রেকর্ড। সেটি হচ্ছে পিএসএলের পুরো আসরে সর্বাধিক রান সংগ্রাহকের তালিকায় ১০ম স্থানে আছেন তামিম। আর এই রেকর্ড মাথায় নিয়ে দেহসে ফিরে আসতে হচ্ছে তামিমকে। কেননা দেশে ফিরেই তামিমকে খেলতে হবে নিদহাস ট্রফি। উল্লেখ্য যে, এবারের আসরে পেশোয়ারের হয়ে তামিমের সাথে খেলেছেন আরেক বাংলাদেশী তারকা সাব্বির রহমান রুম্মন। যদিও শুধুমাত্র একটি ম্যাচে ব্যাট করার সুযোগ পেয়েছেন সাব্বির। সেই একটি ম্যাচে সাব্বির করেছেন ১১ রান।